তথ্যপ্রযুক্তিসর্বশেষ

কেবল চ্যাটিং আর ভিডিয়ো কলের জন্য নয় WhatsApp

Pickynews24

ভারতের মতো দেশে প্রতি মুহূর্তে এই অ্যাপটি ব্যবহার করে বহু মানুষ। মেসেজ থেকে শুরু করে, ফটো, ভিডিয়ো এই সব কিছুই এক সেকেন্ডে পৌছে দেওয়া যায় অন্যজনের কাছে। কিন্তু অ্যাপটির মধ্যে আরও অনেক কিছুই আছে, যা জানেন না বহু মানুষ। অর্থাৎ এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম চ্যাটিং এবং মেসেজিং ছাড়াও অনেক কিছু করতে পারে। আমেরিকান প্রযুক্তি সংস্থা হোয়াটসঅ্যাপে অনেকগুলি দুর্দান্ত ফিচার দিয়েছে, যাতে মানুষের অভিজ্ঞতা আরও উন্নত করা যায়। কোম্পানি এই প্ল্যাটফর্মে পেমেন্ট এবং ই-কমার্স সহ অনেক পরিষেবা নিয়ে এসেছে। জেনে নেওয়া যাক চ্যাট করা ছাড়াও আপনি WhatsApp এর মাধ্যমে আর কী কী করতে পারবেন ৷

হোয়াটসঅ্যাপের মাধ্যমে মেট্রোর টিকিট কিনতে পারবেন কোনও টেনশন ছাড়াই। দিল্লি-এনসিআর মেট্রো এবং গুরুগ্রামের র‌্যাপিড মেট্রোর টিকিট হোয়াটসঅ্যাপের মাধ্যমে বুক করে নিতে পারবেন। এর জন্য আপনাকে ‘9650855800’ নম্বরটি সেভ করে হোয়াটসঅ্যাপে হাই লিখে মেসেজ করতে হবে। এর পরেই আপনি টিকিট কিনতে পারবেন।

হোয়াটসঅ্যাপের মাধ্যমে গাড়ি বুক করা যাবে। যদি আপনার ফোনে Uber অ্যাপ না থাকে তবে হোয়াটসঅ্যাপ আপনার জন্য এই কাজটি সম্পূর্ণ করবে। একটি ক্যাব বুক করতে, আপনাকে পিকআপের জন্য আপনার রিয়েল-টাইম অবস্থান সেট করতে হবে। Uber পরিষেবার জন্য ‘7292000002’ নম্বরটি সেভ করে নিন করুন। এখন এই নম্বরে হাই লিখে WhatsApp এর মাধ্যমে একটি মেসেজ পাঠান। এর পরে ক্যাব বুকিং প্রক্রিয়া শুরু হবে।

JioMart-এর সঙ্গে অংশীদারিত্ব করেছে এই অ্যাপটি। ফলে আপনি ঘরে বসে 50,000টি জিনিসের মধ্যে যে কোনও একটি কিনে নিতে পারবেন। অর্থাৎ স্থানীয় দোকানে যাওয়ার দরকার নেই, আপনি ঘরে বসেই অর্ডার করতে পারেন পণ্য। আপনাকে ‘7977079770’ নম্বরটি সংরক্ষণ করতে হবে এবং হোয়াটসঅ্যাপে ‘হাই’ পাঠাতে হবে। এর পরে আপনি জিনিস কিনতে পারবেন।

Related posts

সিয়াম পালন উপবাস থাকা নয়, মূল উদ্দেশ্য তাকওয়া অর্জন

Asma Akter

গভীর রাতে মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষ ,নিহত ১

Megh Bristy

২৩ দফা নির্দেশনা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

Megh Bristy

Leave a Comment