তথ্যপ্রযুক্তিসর্বশেষ

১০ ওয়েবসাইট ফ্রি উইন্ডোজ সফটওয়্যার ডাউনলোডের

Pickynews24

সাইবার অপরাধীরা ফ্রি ওয়েবসাইট থেকে সফটওয়্যার ডাউনলোডের সময় ম্যালওয়্যার বা ভাইরাস ছড়িয়ে দিয়ে থাকে। এ কারণে সব ওয়েবসাইট থেকে ফাইল বা সফটওয়্যার ডাউনলোড না করাই ভালো। নিরাপদে সফটওয়্যার ডাউনলোডের জন্য বেশকিছু ওয়েবসাইট বা প্লাটফর্ম রয়েছে।

থার্ড পার্টি ওয়েবসাইটে যাওয়ার আগে অফিশিয়াল সাইট থেকে সফটওয়্যার ডাউনলোড করা সবচেয়ে বেশি নিরাপদ। কোনো ব্রাউজার, সিকিউরিটি স্যুট, মিডিয়া অ্যাপ ডাউনলোডের জন্য অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করা ভালো। কিছু সফটওয়্যারের সঙ্গে অতিরিক্ত কিছু অ্যাপ থাকলেও ম্যালওয়্যার আক্রমণের আশঙ্কা নেই।

নিনাইট খুবই সাধারণ ডিজাইনের একটি প্লাটফর্ম বা ওয়েবসাইট। এখানে বিখ্যাত ও প্রয়োজনীয় প্রোগ্রামের তালিকা দেয়া থাকে। এখান থেকে ব্যবহারকারীরা প্রয়োজনীয় সব অ্যাপ নির্বাচন করতে পারবে। এর গেট ইওর নিনাইট বাটনে ক্লিক করলে সব প্রোগ্রাম ইনস্টলের সুবিধাযুক্ত একটি কাস্টম ইনস্টলার আসবে।

থার্ড পার্টি মাধ্যম থেকে সফটওয়্যার ডাউনলোডের দিক থেকে বিশেষভাবে পরিচিত সফটপেডিয়া। এখান থেকে ৩০০ কোটিবারের বেশিবার সফটওয়্যার ডাউনলোড হয়েছে। প্রচলিত সব অ্যাপের আপডেটই এখানে পাওয়া যায়। এছাড়া ওয়েবসাইটটির ইন্টারফেসও ব্যবহারকারীবান্ধব। উইন্ডোজ ছাড়াও এখানে ম্যাক, লিনাক্স ও অ্যান্ড্রয়েড অ্যাপও পাওয়া যাবে।

উইন্ডোজের সফটওয়্যার ডাউনলোডের জন্য অন্যতম একটি সাইট হচ্ছে ফাইলহিপো। এখানে বিভিন্ন ক্যাটাগরিতে অ্যাপ ভাগ করা থাকে। প্রতি পেজেই সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত লেখা থাকে।

ফাইলহর্সে বেশি সফটওয়্যার না থাকলেও এখানে প্রয়োজনীয় সব অ্যাপই থাকে। প্রতিটি পেজেই স্ক্রিনশট থাকে। ফলে অ্যাপের ভালো-মন্দ সব বিষয় সহজে জানা যাবে। এখানে সব অ্যাপ ছোট ক্যাটাগরিতে ভাগ করা থাকে। তাই বিকল্প অ্যাপ খুঁজে পাওয়াও সহজ।

Related posts

আইফোন গরম হওয়ার সমস্যা সমাধানে সফটওয়্যার আপডেট আসতে পারে এ সপ্তাহেই

Rubaiya Tasnim

নেপাল টিকটককে নিষিদ্ধ ঘোষণা করল

Rubaiya Tasnim

ইসলামে ওমরাহ অত্যন্ত ফজিলতপূর্ণ আমল

Asma Akter

Leave a Comment