তথ্যপ্রযুক্তিসর্বশেষ

গুগল নিয়ে এল স্লাইডে ভিডিও রেকর্ডিং টুল

Pickynews24

গুগল বলছে, কম্পিউটারের ওয়েবক্যাম বা এক্সটার্নাল ক্যামেরা ও মাইক্রোফোন হার্ডওয়্যার ব্যবহার করে প্রেজেন্টেশনের সঙ্গে ভিডিও যুক্ত করতে পারবেন স্লাইড ব্যবহারকারীরা । এই টুল ব্যবহার করে ওয়েব সেমিনার, কর্মীদের প্রশিক্ষণ ও ক্লাস প্রেজেন্টেশনের সময় নিজের ভিডিওধারণ করা যাবে। থার্ড পার্টি অ্যাপের আর কোনো প্রয়োজন হবে না।

ভিডিও রেকর্ডিংগুলো গুগল ড্রাইভে সংরক্ষিত হবে। পপ আপ অপশনের মাধ্যমে প্রেজেন্টেশনের সঙ্গে যুক্ত ভিডিওগুলো শেয়ার ও ডিলিট করা যাবে।

অ্যাপের সেটিংস থেকে ক্যামেরা ও মাইক্রোফোন নির্বাচন করা যাবে। নির্দিষ্ট রেকর্ডিং স্টুডিও ইন্টারফেস নির্বাচন করার পর রেকর্ডিং শুরু হবে। প্রতিটি স্লাইডের মধ্য দিয়ে যাওয়ার সময় নিজের ভিডিও এক কোনায় দেখা যাবে। রেকর্ডিং পুনরায় শুরু করার জন্য ‘পজ’ করে ‘রি–রেকর্ডে’ ক্লিক করতে হবে। আর রেকর্ডিং সেভ করার জন্য ‘পজ’ করে ‘সেভ টু ড্রাইভ’ অপশনে ক্লিক করতে হবে।

ফিচারটি শুধু ডেস্কটপের ক্রোম ব্রাউজারে ব্যবহার করা যাবে। স্মার্টফোনের অ্যাপে এই ফিচার পাওয়া যাবে না। ফিচারটি ব্যবহারের জন্য গুগলের ওয়ার্কস্পেস বিজনেস স্ট্যান্ডার্ড, বিজনেস প্লাস, এন্টারপ্রাইজ স্টার্টার, এন্টারপ্রাইজ এসেনশিয়ালস, এন্টারপ্রাইজ এসেনশিয়ালস প্লাস, এন্টারপ্রাইজ স্ট্যান্ডার্ড, এন্টারপ্রাইজ প্লাস ও এডুকেশন প্লাসের সাবস্ক্রিপশন লাগব।

রেকর্ডিং ফিচারটি গুগল দুই ধাপে ছাড়বে। র‍্যাপিড রিলিজ ডোমেইন সেবার সঙ্গে যুক্ত গ্রাহকদের জন্য এই ফিচার গত ২৮ নভেম্বর ছাড়া হয়েছে। ২০২৪ সালের ২ জানুয়ারিতে দ্বিতীয় ধাপে এই ফিচার শিডিউল রিলিজ ডোমেইন সেবার সঙ্গে যুক্ত গ্রাহকদের জন্য ছাড়া হবে।

Related posts

একটি লাশের পরিচয় পাওয়া যায়নি এখনো পর্যন্ত : ভৈরবে ট্রেন দুর্ঘটনা

Suborna Islam

এই গাড়ি চার্জ ছাড়াই চলবে ৭ মাস, নেই কোন খরচ

Suborna Islam

iPhone 16 Pro এবং Pro Max নিয়ে আসছে বিরাট ডিসপ্লে ও ব্যাটারি

Rubaiya Tasnim

Leave a Comment