বাংলাদেশে

মেট্রোরেলে আসছে বড় সুখবর

metrorail-pickynews24

গেল ৪ নভেম্বর আগারগাঁও-মতিঝিল অংশের মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এটি মুলত ভোর ৬ টা থেকে ‍সকাল ১১ টা পর্যন্ত চলাচল করত। এবার বিজয়ের মাসেই সুখবর দিতে যাচ্ছে মেট্রোরেল। চলতি মাসে থেকেই সকাল থেকে রাত ৮টা পর্যন্ত মেট্রো চলবে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত। কর্তৃপক্ষ বলছে, এ মাসের মাঝামঝি চালু হবে বিজয় সরণি ও ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন। শেষ দিকে কারওয়ান বাজার ও শাহবাগ চালুর পর শুরু হবে রাত পর্যন্ত চলাচল। যানজট ভুলে এখন গতির পথে নগরবাসী। উত্তরা থেকে আগারগাঁও এরপর নতুন ঠিকানা মতিঝিল। তিনটি স্টেশন দিয়ে এই পথে যাতায়াত এখন সকাল থেকে দুপুর।

চলার পথে এখনো চারটি স্টেশন অপেক্ষায় আছে চালুর। এরই মধ্যে বিজয় সরণি আর ঢাকা বিশ্ববিদ্যারয় এই দুটি স্টেশন পুরোপরি প্রস্তুত চালু হতে। উঠা নামার সিঁড়ি, লিফট, চলন্ত সিঁড়ির কাজ শেষ। কনকর্স লেভেলে টিকিট বুথ কাউন্টারও তৈরি। প্লাটফর্মে এখন কেবল অপেক্ষা ট্রেন থামার। সবশেষ অগ্রগতি দেখে ডিএমটিসিএল বলছে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহেই খুলছে এই দুই স্টেশন।

তাহলে পরের দুটি স্টেশন খুলবে কবে? আর সকাল থেকে এই অংশে সময়ইবা বাড়বে কবে? এক্ষেত্রে শাহবাগ একটু এগিয়ে থাকলেও সিঁড়ির কারণে কিছুটা পিছিয়ে আছে কারওয়ান বাজার। কর্তৃপক্ষ বলছে, এই মাসের শেষের দিকে দুইটি স্টেশনই একসঙ্গে চালুর পরিকল্পনা তাদের। আর তখন থেকেই উত্তরা থেকে মতিঝিল মেট্রো চলবে সকাল সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা। এরপর সবদিক ভেবে ভোর ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত পূর্ণ শিডিউলে চলবে এমআরটি লাইন সিক্স।

Related posts

নেপাল থেকে জলবিদ্যুৎ আমদানি

Megh Bristy

‘স্মার্ট বাংলাদেশ মানে স্মার্ট সরকার, স্মার্ট জনগণ’: প্রধানমন্ত্রী

Megh Bristy

বাবা মাধ্যমিক পরীক্ষার ফি দিয়েছিলেন, টাকা ধার করে

Asma Akter

Leave a Comment