তথ্যপ্রযুক্তিবিজ্ঞানলাইফ স্টাইলসর্বশেষ

Jimny-র Thunder এডিশন আনল Maruti Suzuki

Pickynews24

মারুতি সুজুকি জিমনি (Maruti Suzuki Jimny) বাজারে আসার পর থেকে এটি ভারতীয় বাজারে সেরা অফ-রোড SUV হিসাবে জনপ্রিয় হয়েছিল, কিন্তু থারের মতো এই SUV-টি মানুষের মনে অতটাও জায়গা নিতে পারেনি। যদিও তার কারণ একটাই। বেশি দাম, বিশেষ লুক-ফিচারের কারণে, জিমনির বিক্রি ব্যাপকভাবে হ্রাস পেয়েছে। আর তাই জন্যই কোম্পানিটি Jimny-এর Thunder Edition বাজারে এনেছে। যার প্রারম্ভিক মূল্য মাত্র 10.74 লাখ টাকা। এর লুক এবং ফিচারও কিছু পরিবর্তন করা হয়েছে।

Maruti Suzuki Jimny Thunder Edition-টি মোট দু’টি নামে বাজারে আনা হয়েছে। Zeta এবং Alpha নামে দুটির এক্স-শোরুম মূল্য যথাক্রমে 10.74 লক্ষ এবং 14.05 লক্ষ টাকা। স্ট্যান্ডার্ড মডেলের তুলনায় এই নতুন সংস্করণের এসইউভিতে কিছু পরিবর্তন দেখা যাবে।

মারুতি সুজুকি জিমনি থান্ডার সংস্করণটির সামনের বাম্পার, বাইরের পিছনের ভিউ মিরর, বনেট এবং সাইড ফেন্ডারে বিশেষ গার্নিশ দেখতে পাবেন। এতে সাইড ডোর ক্ল্যাডিং, ফ্রন্ট স্কিড প্লেট, ডোর সিল গার্ড এবং বিশেষ গ্রাফিক্স দেওয়া হয়েছে। এই অফ-রোড SUV-তে রয়েছে 3-লিঙ্ক রিজিড এক্সেল সাসপেনশন, ইলেকট্রনিক ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম। জিমনি থান্ডার এডিশন ফিচারের দিক থেকেও অনেকটাই ভাল।

ইঞ্জিন এবং মাইলেজ সম্পর্কে বললে, মারুতি সুজুকি জিমনি থান্ডার সংস্করণে একটি 1.5 লিটার 4 সিলিন্ডার অ্যাসপিরেটেড পেট্রোল ইঞ্জিন রয়েছে, যা 105 bhp এর সর্বোচ্চ শক্তি এবং 134 নিউটন মিটারের সর্বোচ্চ টর্ক তৈরি করে। এই অফ-রোড SUV 5 স্পিড ম্যানুয়াল এবং 4 স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক গিয়ারবক্স পেয়ে যাবেন। এর মাইলেজ প্রতি লিটারে 16.94 কিলোমিটার পর্যন্ত।

Related posts

নামাজের সময়সূচি: ৩০ জানুয়ারি ২০২৪

Asma Akter

খুলনায় আদালতের এজলাস কক্ষে অগ্নিসংযোগ

Suborna Islam

নামাজের সময়সূচি: ২৮ জানুয়ারি ২০২৪

Asma Akter

Leave a Comment