জাতীয়সর্বশেষ

মেট্রোরেলের ঢাবি ও বিজয় সরণি স্টেশন চালু হলো

metrorail-pickynews

মেট্রোরেলের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এবং বিজয় সরণি স্টেশন যাত্রীদের জন্য খুলে দেওয়া হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) সকাল ৮টায় উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল রুটের নতুন এই দুই স্টেশন যাত্রীদের জন্য খুলে দেওয়া হয়।

এর ফলে ট্রেনটি এখন উত্তরা নর্থ, উত্তরা সেন্ট্রাল, উত্তরা সাউথ, পল্লবী, মিরপুর-১০, মিরপুর-১১, কাজীপাড়া, শেওড়াপাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয়, বিজয় সরণি, আগারগাঁও, ফার্মগেট, বাংলাদেশ সচিবালয় এবং মতিঝিল স্টেশনে থামবে। যাত্রীরা সবগুলো স্টেশন ব্যবহার করে মেট্রোরেলে যাতায়াত করতে পারবেন।

ডিএমটিসিএলের ম্যানেজার প্রকৌশলী মাহফুজুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘বুধবার সকাল থেকেই মেট্রোরেলের বিজয় সরণি ও ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন খুলে দেওয়া হয়েছে। অন্যান্য স্টেশনের মতোই যাত্রীরা সকাল থেকেই স্টেশন দুটি ব্যবহার করতে পারছেন। তবে মেট্রোরেল চলাচলের সময় কিন্তু বৃদ্ধি করা হয়নি।’

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশনে উদ্বোধনের ফলে শিক্ষার্থীদের জন্য যাতায়াতে নতুন দিগন্তের উন্মোচন হয়েছে। শিক্ষার্থীরা খুব সহজে ট্রেনে চড়ে বিশ্ববিদ্যালয়ে পৌঁছাতে পারছেন। এটি সবচেয়ে বেশি কার্যকর হয়েছে উত্তরা ও মিরপুর এলাকার শিক্ষার্থীদের জন্য। বাকিরা ফার্মগেট স্টেশন থেকে ট্রেনে চড়ে অনায়াসে বিশ্ববিদ্যালয়ে পৌঁছাতে পারবেন। অন্যদিকে মতিঝিল থেকেও আসা যাবে বিশ্ববিদ্যালয়ে। এছাড়া মেট্রোরেল ব্যবহার করে বিজয় সরণির স্টেশনেও যাত্রীরা চলাচল করতে পারবেন।

গত বছরের ২৯ ডিসেম্বর দেশের প্রথম মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশটি সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হয়।

আর চলতি বছরের ৪ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশের দ্বিতীয় ধাপের উদ্বোধন করেন।

Related posts

পৃথিবীর সবচেয়ে বড় বরফখণ্ড দ্রুত গলে যাচ্ছে

Rubaiya Tasnim

আগামী ২১ জুন, দেখা যাবে ‘স্ট্রবেরি মুন’ ।

Megh Bristy

নামাজের সময়সূচি: ৭ ফেব্রুয়ারি ২০২৪

Asma Akter

Leave a Comment