আন্তর্জাতিকশিক্ষাসর্বশেষ

বাংলাদেশি ৭ শিক্ষার্থী পেলেন ব্রিটিশ কাউন্সিলের ‘আইইএলটিএস প্রাইজ-২০২৩’

ielts-pickynews24

সম্প্রতি ব্রিটিশ কাউন্সিলের ‘আইইএলটিএস প্রাইজ-২০২৩’ এর বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। প্রতিযোগিতামূলক আবেদন প্রক্রিয়ার মাধ্যমে বাংলাদেশ থেকে সাতজন এতে বিজয়ী নির্বাচিত হয়েছে। এ বার্ষিক প্রতিযোগিতার মাধ্যমে আইইএলটিএস পরীক্ষার্থীদের ৫ হাজার পাউন্ডের আর্থিক সহায়তা দেয় ব্রিটিশ কাউন্সিল।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ইংরেজিভাষী বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে টিউশন ফিতে সহায়তা করতে এ আর্থিক অনুদান প্রদান করা হয়। বাংলাদেশি বিজয়ীরা হলেন – মাইশা মালিহা (প্রথম), আশিক ভূঁইয়া (দ্বিতীয়), অনামিকা পূজা (দ্বিতীয়), আহসান সাকিব (তৃতীয়), এম এ শাদাব সিদ্দিকী (তৃতীয়), প্রবাহ বিশ্বাস (তৃতীয়) ও আলভীর হাসান (তৃতীয়)।

এ বছরের প্রতিযোগিতায় বাংলাদেশ, চীন, জাপান, হংকং, ইন্দোনেশিয়া, কোরিয়া, মালয়েশিয়া, ফিলিপাইন, সিঙ্গাপুর, তাইওয়ান, থাইল্যান্ড, ভিয়েতনাম, পাকিস্তান, নেপাল ও শ্রীলঙ্কার আইইএলটিএস পরীক্ষার্থীদের জন্য উন্মুক্ত ছিল। ব্রিটিশ কাউন্সিলের বাংলাদেশের ডিরেক্টর টম মিশশা বলেন, ‘এ বছরের আইইএলটিএস প্রাইজ বিজয়ীদের অভিনন্দন। শিক্ষার্থীদের বিশ্বসেরা বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা গ্রহণে সহায়তা করবে এ পুরস্কার। এছাড়া, নতুন দেশ ভ্রমণ, নতুন সংস্কৃতির সাথে পরিচিত হওয়া এবং বৈশ্বিক আইইএলটিএস কমিউনিটির অংশ হওয়ার সুযোগ পাবেন বিজয়ীরা।

Related posts

বিশ্ব বাজারে আরও কমল তেলের দাম

Samar Khan

রাগলে শরীরের হার্ট সহ বেশ কয়েকটি অঙ্গের বিপদ ডেকে আনে

Asma Akter

বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Suborna Islam

Leave a Comment