তথ্যপ্রযুক্তিসর্বশেষ

গুগল মেসেজ পাঠানোর পরও এডিট করা যাবে

Pickynews24

ভুলক্রমে কাউকে মেসেজ পাঠানো হয়ে গেলেও সেটি এডিট করে মেসেজটি সংশোধন করা যাবে।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্যএসপি অ্যান্ড্রয়েড এক প্রতিবেদনে কিছু কোডের স্ক্রিনশট প্রকাশ করেছে। সেই স্ক্রিনশট দেখে ধারণা করা হচ্ছে, গুগল মেসেজ অ্যাপে শিগগিরই এই ফিচার আসবে। তবে এটি এখনো পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে।

গত নভেম্বরে চালু হওয়া গুগল মেসেজের বেটা ভার্সনে এই ফিচার আসার আভাস পাওয়া গেছে।

গুগল ফিচারটি আনবেই এমন কোনো নিশ্চয়তা নেই। এ ছাড়া এই ফিচার হোয়াটসঅ্যাপের মতো অন্যান্য মেসেজিং অ্যাপে অনেক আগেই থেকেই রয়েছে। গত বছর অ্যাপল ও এ বছরের শুরুতে হোয়াটসঅ্যাপ এই ধরনের ফিচার নিয়ে এসেছে। প্রত্যেক ক্ষেত্রেই পাঠানো মেসেজ এডিটের জন্য সময়সীমা বেঁধে দেওয়া হয়। অ্যাপলের আই মেসেজের ক্ষেত্রে ২ মিনিট ও হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে ১৫ মিনিট সময় বেঁধে দেওয়া হয়েছে। অর্থাৎ মেসেজ পাঠানোর পর এডিট করতে চাইলে এই সময়ের মধ্যে করতে হবে। তবে গুগল মেসেজের জন্য এমন কোনো ফিচার এখন পর্যন্ত সামনে আসেনি।

সম্প্রতি গুগল মেসেজে ইউজার ইন্টারফেসের পরিবর্তন থেকে এইচডিআরের মতো নতুন নতুন ফিচার যুক্ত হয়েছে। এ ছাড়া চলতি মাসের শুরুতে অ্যান্ড্রয়েড ও আইওএস ডিভাইসের জন্য নতুন নেভিগেশন বার নিয়ে এসেছে গুগল চ্যাট। এতে চারটি নতুন ট্যাব যুক্ত করা হয়েছে। এগুলো গুগল চ্যাটের ওয়েব ভার্সনের সঙ্গে সংগতিপূর্ণ। গুগল চ্যাটের নতুন নেভিগেশন বারের চারটি ট্যাব হলো— হোম, ডাইরেক্ট মেসেজ, স্পেস ও মেনশনস। এর আগে শুধু চ্যাট ও স্পেস নামে দুটি ট্যাব ছিল।

Related posts

উৎপাদন বন্ধ রামপাল বিদ্যুৎকেন্দ্রের

Rubaiya Tasnim

মধ্যরাতে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় হামুন

Suborna Islam

ভেসে আসা বিভিন্ন গাছের ফল সংগ্রহ করেন, সুন্দরবন নদীর তীর থেকে

Asma Akter

Leave a Comment