তথ্যপ্রযুক্তিবিজ্ঞানসর্বশেষ

মানুষকে পিছনে ফেলে Tesla রোবট-ডিম সেদ্ধ করে খাওয়াবে, করবে নাচও

Pickynews24

বাড়ির সব কাজ থেকে শুরু করে এদিক ওদিক যাওয়া। এমনকি প্রেমেও পড়তে পারে। এমনটাই দেখে এসেছেন তো এতদিন সিনেমায়? তবে এবার এটাই বাস্তবে করতে চলেছেন ইলন মাস্ক। প্রেমে পড়বে কি না তা বলা না গেলেও, বাড়ির সমস্ত কাজ করতে পারবে ইলন মাস্কের এই বোরট। তার কোম্পানি টেসলা (Tesla) অপটিমাস রোবট (Optimus robot) নিয়ে কাজ করছে, যা AI-এর সাহায্যে উন্নত করা হচ্ছে। এর আগে কোম্পানি অপটিমাস রোবটের প্রথম সংস্করণ শেয়ার করেছিল, এখন ইলন মাস্ক টুইটারে অপটিমাসের জেন-2 ভিডিয়ো শেয়ার করেছে। সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, কোম্পানিটি রোবটটিকে প্রথম প্রজন্মের চেয়ে অনেক ভাল প্রশিক্ষণ দিয়েছে। সবচেয়ে বড় কথা এই রোবটটি একেবারে মানুষের মতোই চলাফেরা করে। টেসলা রোবটটির ওজন 10 কেজি কমিয়েছে এবং এর হাঁটার গতি 30% দ্রুত রয়েছে।

নতুন Optimus Gen 2 কতটা উন্নত হয়েছে, তা ভিডিয়ো দেখলেই বুঝতে পারবেন। এখন কোম্পানির অপটিমাস বোরট ডিম সেদ্ধ করা থেকে শুরু করে, নাচ, স্কোয়াট ইত্যাদি অনেক কাজ সহজেই করতে পারে। কোম্পানির মতে, এই টেসলা রোবটটি এখন আরও ভাল ফুট ফোর্স, টর্ক সেন্সিং এবং আর্টিকুলেটেড টো সেকশন দিয়ে তৈরি করা হয়েছে। সময়ের সঙ্গে সঙ্গে কোম্পানিটি আরও অনেকটাই উন্নত করে তুলবে, এমনটাই জানাচ্ছে। এই রোবটের হাতে সেন্সর রয়েছে, যা যে কোনও সূক্ষ্ম জিনিসকে অনুভব করতে পারে।

ইলন মাস্কের শেয়ার করা এই ভিডিয়োটি এখন পর্যন্ত 36 মিলিয়নেরও বেশি ভিউ হয়েছে। আর 2 লাখেরও বেশি মানুষ এই ভিডিয়োটি লাইক করেছেন এবং 4 লাখেরও বেশি মানুষ এটি পুনরায় পোস্ট করেছেন। এর আগে রোবটের পুরনো সংস্করণে অপটিমাসকে যোগব্যায়াম করতে দেখা গিয়েছিল। তার ভিডিয়োটিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Related posts

বাউবিতে পড়ার সুযোগ ৬ দেশে প্রবাসীদের!

Megh Bristy

যদি হঠাৎ উধাও হয়ে যায় পৃথিবীর মানুষ, তখন কী ঘটবে?

Megh Bristy

কোনো কাজ নেই অনেকটাই ফ্রি সময় কাটাচ্ছেন দিঘী

Megh Bristy

Leave a Comment