তথ্যপ্রযুক্তিবিজ্ঞানসর্বশেষ

জন্ম নিল দুধের মতো সাদা কুমির

Pickynews24

পৃথিবীতে সাদা রঙের কুমির আছে। তাদের সংখ্যা মাত্র সাত হলেও এখন তাদের সংখ্যা আরও এক বেড়েছে। ফ্লোরিডার অরল্যান্ডোতে একটি ছোট্ট অ্যালিগেটরের জন্ম হয়েছে, যার রঙ সাদা। এই সাদা কুমিরের জন্মের বিষয়ে, অরল্যান্ডো বন্যপ্রাণী কর্মকর্তারা জানিয়েছেন, এটি বিরল। তারাও আশা করেননি এমন কিছু হতে পারে। এটি একেবারেই অসাধারণ দেখতে একটি কুমির।

ফ্লোরিডার অরল্যান্ডোতে একটি বন্যপ্রাণী পার্কে পাওয়া সাদা কুমিরটি 49 সেমি লম্বা এবং এটি তার ধরণের সাতটির মধ্যে একটি। এই অ্যালিগেটরটি বিরল।

তার কারণ এই কুমিরের শরীরে লিউসিজমের অভাব রয়েছে এবং এর কারণে পিগমেন্টেশনের ক্ষতি হয়। এই কারণে অ্যালিগেটর একটি বিশেষ রঙ পায়। অর্থাৎ কালো হওয়ার জায়গায় সাদা হয়। লিউসিজম হল একটি বিরল জেনেটিক অবস্থা যা একটি সাদা বর্ণের হয়। লিউসিটিক কুমিরের সাধারণত তাদের ত্বক দাগ থাকে এবং তারা রোদে বেশিক্ষণের জন্য থাকতে পারে না।
পার্কের মালিক জানান, 36 বছর আগে প্রথমবার লুইসিয়ানার জলাভূমিতে একটি সাদা কুমির জন্মেছিল। লুইসিয়ানার জলাভূমিতে লিউসিস্টিক অ্যালিগেটরদের বাসা আবিষ্কার করা হয়েছিল। আর সেখান থেকেই একটি সাদা কুমির বেরিয়েছিল। এবার আবার 36 বছর পর সাদা কুমির পাওয়া গেল। লিউসিস্টিক অ্যালিগেটররা আমেরিকান অ্যালিগেটর প্রজাতির মধ্যে বিরল জেনেটিক বৈচিত্র্য। তারা অ্যালবিনো কুমির (কুমিরের একটি অন্য প্রজাতি) থেকে আলাদা। যাদের চোখ গোলাপি এবং উজ্জ্বল নীল চোখ এবং ত্বকে স্বাভাবিক রঙের দাগ আছে। অ্যালবিনোসের মতো, লিউসিস্টিক কুমিরগুলি সূর্যালোক পছন্দ করে না। ফলে অন্য প্রজাতির কুমিরের থেকে একটু আলাদা হয় গায়ের রং। এছাড়াও এই পার্কে একটি স্ত্রী কুমির জন্মগ্রহণ করেছে। পশুচিকিত্সকদের মতে, এর ওজন 96 গ্রাম এবং দৈর্ঘ্য 49 সেমি।

Related posts

ভাইরাল কিশোর ১৩ বছর বয়সে বিয়ে করে

Megh Bristy

বিজয়ের মাস উপলক্ষে দাম কমলো ইনফিনিক্স ফোনের

Suborna Islam

শীতের সকালেও কেন ঠান্ডা পানিতে গোসল করবেন?

Suborna Islam

Leave a Comment