আন্তর্জাতিকসর্বশেষ

মৃত্যুদণ্ড হতে পারে ইমরান খানের

imran-khan-pickynews24

রাষ্ট্রীয় গোপনীয়তা ফাঁসের (সাইফার) মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের মৃত্যুদণ্ড হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তার বোন আলিমা খান।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দ্য নিউজের বরাত দিয়ে জিও নিউজ এই তথ্য জানিয়েছে।

রাওয়ালপিন্ডির আদিলিয়া কারাগারে বন্দি ইমরান খানকে দেখতে এসে সাংবাদিকদের কাছে আলিমা খান আশঙ্কা প্রকাশ করে বলেন, তিনি ন্যায়বিচারের প্রতিফলন দেখছেন না।

কারাগারে ভাইয়ের বিচার নিয়ে ইমরান খানের বোন বলেন, আদালত রুমের মধ্যেই ছোট ঘর তৈরি করা হয়েছে। কোন ভয়ের কারণে এই পরিস্থিতির তৈরি হয়েছে তা তিনি বুঝতে পারছেন না।

তিনি বলেন, আমরা পুরো পরিবার যখন রুমের মধ্যে, তখন বাইর থেকে তালা মেরে দেয়া হয়। সেখান থেকে বেরিয়ে যাওয়ার পর হুমকি দেয়া হয় তাদেরও কারাবন্দি করা হবে।

তিনি আরও বলেন, কারাগারের মধ্যে বিশেষ আদালত বসিয়ে যে বিচার চলছে, সেখানে গণমাধ্যমকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। ফলে এভাবে সুষ্ঠু বিচার হতে পারে না।

আলিমা খান বলেন, এমন পরিস্থিতিতে মনে হচ্ছে আমরা আমাদের দেশে নেই। অন্য কোনো দেশে বিচার হচ্ছে। আমাদের নিজ দেশে যা হচ্ছে তাতে আমরা হতবাক।

তিনি বলেন, আমাদের কোনো ভয় নেই, তবে মিডিয়া ছাড়া কোনো সুষ্ঠু বিচার হতে পারে না। মিডিয়া ব্যক্তিদের বিচারে অংশ নিতে দেয়া হচ্ছে না, যা অবশ্যই প্রমাণ করে এখানে কিছু উদ্দেশ্য আছে।

এরআগে বুধবার (১৩ ডিসেম্বর) সাইফার মামলায় অফিসিয়াল সিক্রেট অ্যাক্টের অধীনে ইমরান খানকে অভিযুক্ত করেছেন বিশেষ আদালত।

পাকিস্তানের গণমাধ্যম জানিয়েছে, ইমরান খান তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন।

ইমরানের আইনজীবীর জানিয়েছেন, সরকারি গোপনীয়তা ফাঁসের মামলায় দোষী সাব্যস্ত হলে ইমরান খানের ১৪ বছরের জেল, এমনকি মৃত্যুদণ্ডও হতে পারে।

Related posts

রাগ শারীরিক বিভিন্ন সমস্যার কারণ হয়ে দাঁড়ায়

Asma Akter

ঘরোয়া ফেসপ্যাক মুখের মেছতার দাগ সহজেই দূর করতে পারবেন

Asma Akter

এবার বরিশালের মেয়েদের নিয়ে যা বললেন জায়েদ খান

Suborna Islam

Leave a Comment