তথ্যপ্রযুক্তিসর্বশেষ

২০২৪ সালের জানুয়ারি থেকে গুগলের যে সার্ভিস বন্ধ হচ্ছে

google-pickynews

২০২৪ সালের শুরুতে গুগল প্লে মুভিস অ্যান্ড টিভি অ্যাপটি বন্ধ করে দিচ্ছে সার্চ ইঞ্জিন নির্মাতা প্রতিষ্ঠান। এই অ্যাপের পরিবর্তে ব্যবহারকারীদের এন্টারটেইমেন্টের জন্য গুগলের পক্ষে পরবর্তী রোডম্যাপের কথাও বলে দেওয়া হয়েছে। অ্যাপ থেকে সেভ করা সিনেমাগুলোর ভবিষ্যত সম্পর্কেও জানানো হয়েছে।

অ্যাপটিকে গুগল তার এন্টারটেইমেন্ট সার্ভিসের সঙ্গে মিলিয়ে দিচ্ছে।

এই অ্যাপটিকে গুগল টিভি অ্যাপে অন্তর্ভুক্ত করা হচ্ছে, যা পর্যায়ক্রমে ফেজ আউট করা হবে। সার্চ ইঞ্জিন জায়ান্টটি ইতিমধ্যেই অ্যানড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের গুগল টিভি অ্যাপে মাইগ্রেট করতে শুরু করেছে। পাশাপাশি রোকু সহ আরও বিভিন্ন প্ল্যাটফর্ম এবং বেশিরভাগ অ্যানড্রয়েড টিভি থেকেই অ্যাপটিকে সরিয়ে দিয়েছে।

নতুন বছরের জানুয়ারি মাস থেকে গুগল প্লে মুভিস অ্যান্ড টিভি অ্যাপটি আর ব্যবহার করতে পারবেন না গ্রাহকরা।

গুগলের অ্যানড্রয়েড টিভি হেল্প সাপোর্ট পেজে বলা হয়েছে, যে সব ব্যবহারকারীরা টিভি বা এমন কোনও অ্যানড্রয়েড ডিভাইস ব্যবহার করছেন, যা অ্যানড্রয়েড টিভি দ্বারা চালিত, তারা তাদের ইউটিউব অ্যাপের মধ্যেই এবার একটি শপ ট্যাব দেখতে পাবেন। ১৭ জানুয়ারি থেকে ব্যবহারকারীরা এখানে সিনেমা এবং টিভি শো ভাড়া নিয়ে দেখতে পাবেন। এর ফলে এতদিন ধরে যারা অ্যানড্রয়েড টিভি থেকে গুগল প্লে মুভিস অ্যান্ড টিভি ব্যবহার করতেন, তাদের সিনেমা দেখার কাজটি আরও সহজ হয়ে যাবে।

Related posts

নাথিং চ্যাটস সরাল গুগল প্লে স্টোর থেকে

Rubaiya Tasnim

পরীক্ষা কেন্দ্রে নকল ঠেকাতে নগ্ন করে মহিলা পরীক্ষার্থীদের তল্লাশি!

Megh Bristy

মাঝে মাঝে কান্না করা কেন স্বাস্থ্যের জন্য ভালো?

Suborna Islam

Leave a Comment