তথ্যপ্রযুক্তিসর্বশেষ

ভিভো এক্স১০০: এই ফোনে রয়েছে হাই-ফাই ক্যামেরা

vivo-pickynews

হাই-ফাই ক্যামেরা ও দুর্দান্ত ফিচারের নতুন দুইটি ফোন আনল ভিভো। মডেল ভিভো এক্স১০০ এবং এক্স১০০ প্রো। ভিভোর নতুন এই দুই ফোনেই রয়েছে হাই-রেজুলেশনের ক্যামেরা সেন্সর। ফ্ল্যাগশিপ স্মার্টফোন হিসাবে বাজারে এসেছে এই দুই হ্যান্ডসেট। হাই-এন্ড প্রসেসরের পাশাপাশি ক্যামেরাতে বেশি মনোযোগ দিয়েছে ভিভো। আগের যত স্মার্টফোন রয়েছে সেগুলোকে ছাপিয়ে যেতে পারে এই হ্যান্ডসেট।

দুই ফোনই কোম্পানির ফ্ল্যাগশিপ স্মার্টফোন। মূল পার্থক্য রয়েছে ক্যামেরা এবং ব্যাটারিতে। স্যামসাং গ্যালাক্সি এস২৪ সিরিজের স্মার্টফোনকে টক্কর দেবে এই হ্যান্ডসেট। আপাতত ইউরোপ এবং দক্ষিণ পূর্ব এশিয়ার দেশগুলোতে লঞ্চ হয়েছে এই দুই স্মার্টফোন। প্রথমে চীনে লঞ্চ হয় এই স্মার্টফোন। তারপর অন্যান্য দেশে আসে ভিভো এক্স ১০০ এবং এক্স১০০ প্রো। প্রো ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রমে।

দুই ফোনের বেশ কিছু ফিচার্স এক রয়েছে, মূল পার্থক্য রয়েছে ক্যামেরা এবং ব্যাটারিতে। ভিভো এক্স১০০ সিরিজে পাবেন ৬.৭৮ ইঞ্চির এলটিপিও অ্যামোলিড ডিসপ্লে। যা ১২০ হার্জ রিফ্রেশ রেট সাপোর্ট করে।

ভিভো এক্স ১০০ প্রো
অপরদিকে ভিভো এক্স১০০ প্রো মডেলে রয়েছে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৫০ মেগাপিক্সেল সুপার টেলিফটো লেন্স।

ফোনের সামনে রয়েছে ৩২ মেগাপিক্সেল ক্যামেরা। ব্যাটারির ক্ষেত্রে থাকছে ৫৪০০ মিলিঅ্যাম্পিয়ার আাওয়ার ব্যাটারি ক্যাপাসিটি, সঙ্গে ১০০ ওয়াটের ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট। এই ফোনে রয়েছে ৪ এনএম মিডিয়াটেক ডায়মেনসিটি ৯৩০০ ভিও প্রসেসর।

ভিভো এক্স ১০০
ভিভো এক্স১০০ হ্যান্ডসেটে মিলবে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স এবং ৬৪ মেগাপিক্সেল টেলিফটো লেন্স। এই ফোনের ফ্রন্টে রয়েছে ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ব্যাটারি ক্যাপাসিটি রয়েছে ৫০০০ এমএএইচ এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট। নেই ওয়্যারলেস চার্জিং। এতেও রয়েছে একই প্রসেসর তবে রয়েছে ভার্সন ২ চিপ।

কানেক্টিভিটির ক্ষেত্রে উভয় ফোনে রয়েছে ৫জি, টাইপ-সি পোর্ট। দুই ফোনেই মিলবে অ্যানড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম।

Related posts

মালয়েশিয়ায় ১৭১ বাংলাদেশি আটক

Mehedi Hasan

রেললাইন কেটে ফেলেছে দুর্বৃত্তরা, ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত

Suborna Islam

মসজিদে নববিতে জুমার নামাজের ইমামতি করবেন দুই আলেম ও কারি

Asma Akter

Leave a Comment