সর্বশেষসারাদেশ

জামালপুরের মাদারগঞ্জে শুরু হয়েছে ৫ দিনব্যাপী জামাইমেলা

pickynews24

জামালপুরের মাদারগঞ্জে শুরু হয়েছে ৫ দিনব্যাপী জামাইমেলা। নানা উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে শনিবার (১৬ ডিসেম্বর) মেলার উদ্বোধন করা হয়। প্রথমদিন থেকেই মেলার আনাচে-কানাচে ছিল উপচেপড়া ভিড়।

রোববার (১৭ ডিসেম্বর) মেলার দ্বিতীয় দিনে গোটা তেঘড়িয়া অঞ্চলে ছিল জামাইদের মিলনমেলা।

মেলা উদযাপন কমিটি সূত্র জানায়, গত দুই বছর ধরে এলাকাবাসীর উদ্যোগে উপজেলার তেঘড়িয়া এলাকায় পালন করা হচ্ছে এই উৎসব। মেলার মূল আকর্ষণ হচ্ছে ‘জামাই’। এ সময় আশপাশের গ্রামগুলোতে মেয়ে আর জামাইকে দাওয়াত করে আনা হয়। মেলায় কেনাকাটার জন্য শশুর-শাশুড়ি তাদের টাকা দেন। সেই টাকা দিয়ে মেলা থেকে কেনাকাটা করে শ্বশুরবাড়িতে যান জামাইরা।

মাসুম নামে এক মাছ ব্যবসায়ী বলেন, গত বছরও তারা এই মেলায় এসেছিলেন। সেইবারও তারা ভালো বিক্রি করেছিলেন। আশা করছি এইবারও ভালোই বিক্রি হবে। সকালে থেকেই জমে উঠে এই মেলা। তবে বিকেলে তিল ধারনের ঠাঁই থাকে না।

মেলার শৃঙ্খলা কমিটির আহ্বায়ক আশরাফুল আলম জাগো নিউজকে বলেন, গত বছর থেকে মেলার আয়োজন শুরু হয়েছে। গতবারের মতো এবারও মেলাটি সুশৃঙ্খলভাবে পরিচালনা করার সর্বোচ্চ চেষ্টা করছি। মেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা খুবই দায়িত্বশীল। মেলায় প্রথমদিন থেকে নানা পেশাজীবীর মানুষজন খুবই আনন্দ করছে। এলাকাবাসীর সহযোগিতা পেলে প্রতিবছর এমন উৎসব আয়োজন করার কথাও জানান তিনি।

Related posts

যে দ্বীপে বৃষ্টি পড়েনা, পাখিও উড়েনা!

Megh Bristy

ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে

Suborna Islam

ঘূর্ণিঝড় হামুনের আঘাতে কক্সবাজার সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত

Samar Khan

Leave a Comment