আন্তর্জাতিকসর্বশেষ

প্রেগন্যান্সি পিল খাওয়া শুরুর পর প্রাণ গেল কিশোরীর

প্রেগন্যান্সির বন্ধর বড়ি খাওয়া শুরুর কয়েক সপ্তাহ পর যুক্তরাজ্যে ১৬ বছর বয়সী এক কিশোরীরর মৃত্যু হয়েছে। সোমবার (১৮ ডিসেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ।

লায়লা খান নামের ওই কিশোরী মৃত্যুর কয়েকদিন আগে পিরিয়ডের তীব্র ব্যথায় ভুগছিলেন। তখন বন্ধুদের পরামর্শ অনুযায়ী গত ২৫ নভেম্বর থেকে গর্ভনিরোধক বড়ি খাওয়া শুরু করেন তিনি। কিন্তু ১০ দিন পর মাথাব্যথা ও পরবর্তীতে অনবরত বমি করা শুরু করেন লায়লা।

৩০ মিনিট পর পর বমি করতে থাকায় গত সোমবার তাকে পরীক্ষা-নিরীক্ষার জন্য চিকিৎসা কেন্দ্রে নিয়ে যান তার পরিবারের সদস্যরা। চিকিৎসক জানান তার পেটে সমস্যা হয়েছে, সেই অনুযায়ী লায়লাকে ট্যাবলেটও দেওয়া হয়। কিন্তু তার শারীরিক অবস্থা তেমন খারাপ ছিল না বলে জানান চিকিৎসক।

তবে ওইদিনই লায়লার অবস্থা আরও খারাপ হয়ে যায়। বাথরুমে যাওয়ার পর লায়লা সেখানে পড়ে যান। এরপর তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। সেখানে সিটি স্ক্যানের পর জানা যায়, লায়লার মাথায় রক্ত জমাট বেধে গেছে।

কি কারণে মাথার রক্ত জমাট বেধে লায়লার মৃত্যু হলো সে বিষয়টি এখনো জানা যায়নি। তবে তার পরিবারের সদস্যরা জানিয়েছেন, যেদিন লায়লা মারা যান সেদিনও চিকিৎসক ধরতে পারেননি তার শারীরিক অবস্থা কতটা খারাপ ছিল।

সূত্র: দ্য টেলিগ্রাফ

Related posts

জেনে নেয়া যাক- আনারসের কিছু গুণাগুণ

Megh Bristy

গবেষণা বলছে, প্রোটিনের মাংস নয়, ডালজাতীয় খাবারই নিরাপদ

Asma Akter

নামাজের সময়সূচি: ১১ ফেব্রুয়ারি ২০২৪

Asma Akter

Leave a Comment