লাইফ স্টাইলসর্বশেষ

ছবিতে কি দেখতে পাচ্ছেন, উত্তরই বলে দেবে আপনি পরিশ্রমী নাকি অলস

illushion_pickynews

সোশ্যাল মিডিয়ায় কমবেশি সবাই সময় কাটিয়ে থাকেন। ফেসবুকে স্ক্রলিংয়ের সময় প্রায়ই অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টিভ্রম ছবি চোখে পড়ে। সাধারণত দৃষ্টিভ্রম ছবি একটি হলেও এর অর্থ একাধিক হয়। আর ব্যক্তিভেদে ছবিগুলোর অর্থ ভিন্ন হয় বলে অনেকেই উপভোগ করেন এসব ছবি।

দৃষ্টিভ্রম ছবি মানুষের মস্তিষ্ক নিয়ে খেলা করে। একই সঙ্গে মেধার বিকাশ ঘটায়। সোশ্যালে অনেক মানুষ সময় ব্যয় করলেও খুব কম সংখ্যক মানুষই ছবিগুলোর অর্থ বের করা কিংবা সমাধান করতে পারেন। ধাঁধার মতো এসব ছবি এখন প্রায়ই ঘুরে বেড়াতে দেখা যায় সোশ্যালে।

সম্প্রতি সোশ্যালে এমনই একটি ছবি ছড়িয়ে পড়েছে। বলা হচ্ছে ছবিটির উত্তর নাকি আপনার সম্পর্কে বলবে। আপনি অলস, নাকি পরিশ্রমী মানুষ সেটাই বলবে এই ছবির উত্তর। অনেকে অবশ্য ছবির উত্তর জানার নিজের সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করেছেন।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, ছবিটিতে দুটি অর্থ রয়েছে। কেউ প্রথম দেখায় দেখতে পাচ্ছেন ঈগল পাখি। আবার কেউ প্রথম দেখায় দেখতে পাচ্ছেন পাহাড়। কিন্তু ছবিতে আপনি কি দেখতে পাচ্ছেন। এবার তাহলে উত্তর জেনে নেয়া যাক।

ঈগল পাখি : ছবিতে যদি প্রথম দেখাতেই ঈগল পাখি দেখতে পান তাহলে আপনি সামাজিকভাবে প্রাণবন্ত মানুষ। আপনার উপস্থিতি সবাইকে আনন্দ দেয়। চারপাশের মানুষ আপনার ব্যক্তিত্বকে পছন্দ করে। কিন্তু কাজের ক্ষেত্রে বেশি পরিশ্রম করতে রাজি নন আপনি। আপনি অলস না হলেও আনন্দকে পেছনে ফেলে কাজ করতে রাজি নন। অবশ্য পছন্দ অনুযায়ী কাজ করলে এই স্বভাব জাতের মানুষ সাফল্য পান।

পাহাড় : যদি প্রথম দেখাতেই পাহাড় দেখতে পান তাহলে বেশ পরিশ্রমী মানুষ আপনি। সবসময়ই নতুন কিছু করার চেষ্টা করেন। আবার দীর্ঘক্ষণ কাজ ছাড়া বসে থাকলে রীতিমত অস্থির হয়ে পড়েন। এ স্বভাব বৈশিষ্ট্যের মানুষরা সাধারণ বিষয়ে সৌন্দর্য খুঁজে পাওয়ার মতো ক্ষমতা রাখে। এছাড়া তারা উচ্চাকাঙ্ক্ষী এবং কাজ করতে কখনো পিছু হন না। নিজের লক্ষ্যে পৌঁছানো এবং প্রত্যাশা পূরণ তাদের কাছে দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়ায়। এ জন্য পরিশ্রমের সময় সঠিক বিশ্রামের দিকে খেয়াল রাখেন তারা।

Related posts

ব্যাংক এশিয়ায় নিয়োগ বিজ্ঞপ্তি

Suborna Islam

জায়েদ খানকে উপহার দিল ইমামদের সংগঠন

Samar Khan

ব্রোকলি চাষ করে লাভবান কৃষক

Megh Bristy

Leave a Comment