বিনোদনসর্বশেষ

আবারও লম্বা বিরতি নিতে চান শাহরুখ

চারবছরের বিরতি। তারপর নতুন রূপে সিনেমায় ফেরা। এবং হিটের হ্যাটট্রিক! বলিউড ‘বাদশা’ শাহরুখ খানের কেরিয়ারের বর্ণনা করতে এটুকুই যথেষ্ট। ২০২৩ সালের শুরুতে ‘পাঠান’, সেপ্টেম্বরে ‘জওয়ান’ এবং সবশেষে ডিসেম্বরে ‘ডানকি’ দিয়ে এবছরের মতো সিনেমা অভিযান শেষ করেছেন শাহরুখ। প্রথম দু’টি ছবি ব্লকবাস্টার। তৃতীয়টিও ধীরে ধীরে সুপারহিট হওয়ার দিকে এগোচ্ছে। এই অবস্থায় আবারও একবার লম্বা বিরতি নেওয়ার ইচ্ছাপ্রকাশ করলেন ‘কিং খান’।

বলিউড যখন ক্রমশ গভীর অন্ধকারে তলিয়ে যাচ্ছিল, ঠিক সেইসময় রাজকীয় প্রত্যাবর্তন করে হিন্দি ছবির মোড় ঘুরিয়ে দিয়েছেন শাহরুখ। একের পর এক বড় বড় অভিনেতার ফ্লপের ভিড়ে এখনও জ্বলজ্বল করছে শাহরুখের দু’টি ব্লকবাস্টার—‘পাঠান’ ও ‘জওয়ান’। ‘ডানকি’ ব্যবসার অঙ্কে সেই ছবিগুলিকে ছুঁতে না পারলেও ছবিটি নিয়ে সমালোচক ও দর্শক—দুই মহলেই উচ্ছ্বাস রয়েছে। এতেই খুশি শাহরুখ। তিনি বলছেন, “এবছর সবাইকে এত আনন্দ দিয়েছি যে, ইচ্ছা করছে আবারও ৪ বছর বিরতি নিই।”

২০১৮ সালে ‘জিরো’ সিনেমার ব্যর্থতার পর সিনেমা জগত থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন। সবাই ভেবেছিলেন, শাহরুখ কয়েকমাস পর আবারও নতুন সিনেমার ঘোষণা করবেন। কিন্তু পরে দেখা যায়, সেই বিরতি গিয়ে ঠেকেছে ৪ বছরে। এতবছর কেন সরে ছিলেন তিনি? সম্প্রতি সেটাই ব্যাখ্যা করেছেন সংবাদমাধ্যমের সামনে। ‘বাদশা’-র কথায়, “আমি কখনওই ৪ বছরের বিরতি নিতে চাইনি। মাত্র এক-দেড় বছর নিজের সঙ্গে সময় কাটাতে চেয়েছিলাম। কিন্তু মাঝে করোনা এসে সব ঘেঁটে দিল।”

এরপর শাহরুখ বলেন, “ওইসময় আমি সিনেমা থেকে দূরে নিজেকে সময় দিতে চেয়েছিলাম। প্রত্যেক শিল্পীরই এটা করা উচিত। নিজেকে নতুন করে এক্সপ্লোর করা প্রয়োজন। তবে এই চারটে বছর আমি বসে থাকিনি। নানারকম ছবি দেখেছি। কোনওটা পছন্দ হয়েছে, কোনওটা একেবারেই ভাল লাগেনি। কিন্তু দর্শক কেমন ছবি চাইছে, সেটা বুঝতে শিখেছি। আর ফিরে আসার জন্য সেরকম ছবিই বেছেছি। তবে ‘ডানকি’ নিজের জন্য করতে চেয়েছিলাম। সেটাও মানুষের ভাল লেগেছে। এতেই আমি খুশি।”

Related posts

জানুয়ারি মাসে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হচ্ছে

Asma Akter

কিবোর্ডে ঝড় ওঠাতে পারবেন আপনিও

Rubaiya Tasnim

ISRO ফের চাঁদের রহস্যভেদে নেমে পড়ল

Rubaiya Tasnim

Leave a Comment