সর্বশেষ

গয়নার বাক্স ফেরত দিলেন বাসের প্যাসেঞ্জার গাইড

Pickynews24

খেয়াল না করেই বাস থেকে নেমে যান ওই যাত্রী। পরে গয়নাগুলো আবার বাক্সে ভরে যাত্রীকে ফেরত দিয়েছেন বাসটির ‘প্যাসেঞ্জার গাইড’ ।

গয়নাগুলো ফেলে যাওয়া যাত্রীর নাম মো. মেহেদি হাসান। তিনি জানান, লাল রঙের ওই বাক্সে প্রায় ছয় লাখ টাকার গয়না ছিল। সব গয়নাই ফেরত পেয়েছেন তিনি। সাব্বির আহমেদকে ইঙ্গিত করে তিনি বলেন, ‘ভালো মানুষ এখনো আছে।’

২৮ ডিসেম্বর ভোররাতে গ্রিনলাইনের একটি বাসে ঘটে এ ঘটনা। ‘বাসেস অব বরিশাল টিএম’ নামের ফেসবুক গ্রুপের মডারেটর সুমন এন মাহমুদ ঘটনাটি নিয়ে পোস্ট দিয়েছেন। তাতে হাজার হাজার মানুষ প্রতিক্রিয়া জানানোর পাশাপাশি মন্তব্যে সাব্বির আহমেদকে শুভকামনাও জানাচ্ছেন।

গয়নাগুলো ফেরত না দিয়ে নিজের কাছে লুকিয়ে রাখার বা দুই–একটা সরিয়ে রাখার সুযোগ ছিল জানিয়ে তিনি বলেন, ‘আমাদের অনেক টাকাপয়সা নেই, কিন্তু আলহামদুলিল্লাহ, আমরা অনেক ভালো আছি। আমার মা ও বাবা ছোটবেলা থেকেই শিখিয়েছেন, অন্যের জিনিসের প্রতি লোভ করতে নেই। আমার জিনিস নয়, তাই ওই যাত্রীর কাছে কখন গয়নাগুলো তুলে দিতে পারব, তা নিয়েই চিন্তায় ছিলাম।’

সাব্বির আহমেদ জানান, সেদিন বাসটি ঢাকা থেকে কুয়াকাটায় যাচ্ছিল। যাত্রী মেহেদি হাসান ও তাঁর স্ত্রী আফরিন সুলতানা পটুয়াখালীতে নেমে যান। বাস থেকে নামার পর ২০ মিনিটের মধ্যেই মেহেদি হাসান তাঁকে ফোন করে জানান, বাসে একটি গয়নার বাক্স ফেলে গেছেন তিনি। তখন সাব্বির বাসের সিটের চারপাশে খুঁজে দেখেন। পরে আসনের নিচে দেখেন, বাক্সের ঢাকনা খুলে গয়নাগুলো ছড়িয়ে–ছিটিয়ে আছে। তখন গয়নাগুলো যে অবস্থায় পড়ে ছিল, সেভাবেই মুঠোফোনে ভিডিও করে রাখেন। তারপর যাত্রীকে কুয়াকাটা বাসস্ট্যান্ডে এসে গয়নাগুলো নিয়ে যেতে বলেন।

Related posts

শুধু টাকাই পারে মানুষের জীবনে প্রকৃত সুখ আনতে : গবেষণা

Megh Bristy

‘বাংলাদেশের ইতিহাসে সেরা সভাপতি হবো।’:সাকিব

Megh Bristy

তেলের সংকটে ঘোড়ায় চড়ে খাবার ডেলিভারি দেন

Suborna Islam

Leave a Comment