তথ্যপ্রযুক্তি

২০২৪ সালকে স্বাগত জানাতে নতুন একটি ডুডল প্রকাশ করেছে গুগল

pickynews24

বছর শেষ হতে আর মাত্র কয়েক ঘণ্টা। থার্টি ফার্স্ট নাইট বিভিন্ন আনন্দ আয়োজনে পালন করেন সবাই। মেতে ওঠেন নতুন বছর উদযাপনের খুশিতে। বিশ্বের অন্যতম জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলও উদযাপন করছে বছরের বিদায় বেলা। গুগলের ডুডলে দেখা যাচ্ছে নতুন এক থিম।

২০২৪ সালকে স্বাগত জানাতে আজ নতুন একটি ডুডল প্রকাশ করেছে গুগল। কোনো কিছু খোঁজার জন্য আজ সারাদিন গুগলে ঢুকলেই চোখে পড়বে ডুডলের ডিসকো বল। ডুডলে আরও আছে নানা রং। আলো, পার্টি, উৎসবের আবহে এই বছরকে বিদায় জানাতেই এই ডুডল প্রকাশ গুগলের।

আজকের ডুডল প্রসঙ্গে গুগল বলেছে, ‘৩… ২… ১… শুভ নববর্ষ! এই ডুডল নতুন বছরের শুরুর দিকে কিছু চাকচিক্ক নিয়ে আসবে। ঘড়ির কাটা ধীরে ধীরে যত মধ্যরাতের দিকে এগিয়ে যাচ্ছে, গোটা বিশ্বজুড়ে ততই আনন্দ আয়োজন বাড়ছে। নতুন বছরের রেজোলিউশন কী হবে, ভালোবাসার মানুষদের কী বার্তা পাঠানো যায়, কীভাবে এই আনন্দের মুহূর্ত উদযাপন করা যাবে।’

বিশেষ কোনো দিন, বিশেষ কোনো ব্যক্তি কিংবা আবিষ্কার নিয়ে সার্চ বক্সের ওপরে নিজেদের লোগোর পরিবর্তে এর সঙ্গে সঙ্গতিপূর্ণ নকশার যে লোগো তৈরি করে গুগল, তাকেই বলা হয় ডুডল। তারই ধারাবাহিকতায় আজ ২০২৩ সালের শেষ দিনেও দৃষ্টিনন্দন ডুডল প্রকাশ করেছে জনপ্রিয় এই সার্চ ইঞ্জিন।

 

Related posts

ফক্সকনের বিনিয়োগের পরিকল্পনা ভারতে ১৭ হাজার ৬৭২ কোটি টাকা

Rubaiya Tasnim

মেটার এআই চ্যাটবটকে প্রশিক্ষণ দিতে ফেসবুক ও ইনস্টাগ্রাম পোস্টের তথ্য

Suborna Islam

ফোনের মতো, এখন স্মার্টওয়াচে পাবেন গুগল প্লে স্টোর

Asma Akter

Leave a Comment