তথ্যপ্রযুক্তিসর্বশেষ

সমস্যার সম্মুখীন হচ্ছে Gpay থেকে টাকা পাঠাতে গিয়ে

Pickynews24

দেশের একটা বড় অংশের মানুষ এখন অনলাইনে টাকা পাঠান GPay এবং PhonePeর মতো প্ল্যাটফর্ম থেকে। কোভিড পরবর্তী সময়ে অনলাইন পেমেন্ট দেশে নতুন মাত্রা পেয়েছে।

সব ডিজিটাল পেমেন্ট প্ল্যাটফর্মের মতো Google Pay থেকেও টাকা পাঠানোর কাজটা অনেক সময় সমস্যার হয়ে যায়। দেখা যায়, ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হয়েছে, তারপরেও গুগল পে-র মাধ্যমে যাঁর কাছে টাকা পাঠানো হচ্ছে, তাঁর কাছে টাকা যায়নি। আপনি যদি এই ধরনের সমস্যার সম্মুখীন হন, তাহলে কয়েকটা কৌশল অবলম্বন করতে পারেন বিপদ এড়াতে।

গুগল পে থেকে টাকা পাঠানোর সময় যদি কিউআর কোড স্ক্যান করতে না পারেন, তাহলে প্রথমেই আপনার ইন্টারনেট কানেকশন চেক করুন। মোবাইল ইন্টারনেট বা ওয়াই-ফাই নেটওয়ার্ক যাতে আপনার ফোনে সক্রিয় থাকে, সেই বিষয়টা আগে নিশ্চিত করুন। তারপরই গুগল পে-র মাধ্যমে স্ক্যান করে বা ফোন নম্বর দিয়ে টাকা পাঠান।

গুগল পে ব্যবহারকারীরা সবথেকে বড় যে সমস্যার সম্মুখীন হন, তা হল ব্যাঙ্কের সার্ভারের। অনেক সময় দেখা যায়, মোবাইলে ইন্টারনেট কানেকশন আছে, কিন্তু তারপরেও আপনাকে বলা হচ্ছে ব্যাঙ্কের সার্ভারের সমস্যা। সত্যিই যদি এরকম পরিস্থিতির সম্মুখীন হতে হয় আপনাকে, তাহলে আপনার দ্বিতীয় আর একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থাকলে সেটি ব্যবহার করুন। এছাড়াও আপনি ফোনপে বা পেটিএমের মতো প্ল্যাটফর্মগুলি থেকেও ফান্ড ট্রান্সফার করতে পারেন।

প্রেরকের অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হয়েছে। কিন্তু সেই টাকা প্রাপকের কাছে পৌঁছয়নি। সে সময় আমাদের মাথায় চিন্তা আসে, সেই টাকা আদৌ ফেরত পাওয়া যাবে তো? আপনি যদি কখনও এমন পরিস্থিতিতে পড়েন, তাহলে চিন্তার কোনও কারণ নেই। গুগল পে থেকে আপনার অ্যাকাউন্টে ঠিকই টাকা জমা পড়ে যাবে। কিছু সময় কয়েক সেকেন্ডের মধ্যেই সেই টাকাটা পৌঁছে যায়। কখনও আবার 48 ঘণ্টা সময় লেগে যায়। এছাড়াও এই সমস্যার সুরাহা আপনি যদি করতে না পারেন, তাহলে গুগল পে থেকে একটা টিকিট রেইজ় করতে পারেন। আবার চাইলে 1800-419-0157 নম্বরটি ডায়াল করে গুগল পে-র কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে পারেন।সর্বাগ্রে আপনাকে সেই ব্যক্তিকে অনুরোধ করতে হবে, টাকাটা ফেরত দেওয়ার। তার কারণ, আপনি যে ভুল কাউকে টাকা পাঠাচ্ছেন, তার দায়িত্ব গুগল পে বা ব্যাঙ্ক কেউই নেবে না। সেই ভুল একমাত্র আপনার, তার দায়িত্বও আপনাকে নিতে হবে। পেমেন্ট করার আগে গুগল পে থেকে সবসময় নাম ও ফোন নম্বর ক্রস-চেক করুন।

Related posts

আসছে শাওমির ইলেকট্রিক গাড়ি

Megh Bristy

প্রতারণার ফাঁদ তৈরি হচ্ছে কণ্ঠস্বর নকল করে

Rubaiya Tasnim

গভীর রাতে মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষ ,নিহত ১

Megh Bristy

Leave a Comment