জাতীয়বাংলাদেশেসর্বশেষ

এখন ফ্লাইট চলাচল স্বাভাবিক সৈয়দপুর বিমানবন্দরে

Pickynews24

স্বাভাবিক হয়েছে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট চলাচল। সকাল সাড়ে ৯টা থেকে বেলা ২টা ৩০ মিনিট পর্যন্ত ঘন কুয়াশার কারণে সৈয়দপুর বিমানবন্দরে কোনো ফ্লাইট অবতরণ ও উড্ডয়ন করতে পারেনি।  আজ মঙ্গলবার বেলা ২টা ৩৫ মিনিট থেকে বিমান চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ বিমান, ইউএস-বাংলা ও নভোএয়ারের সাতটি ফ্লাইটের ঢাকাগামী চার শতাধিক যাত্রী দুর্ভোগে পড়েন।দেশের মধ্যে নীলফামারীতে আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সকাল ৯টায় ৯ দশমিক শূন্য ডিগ্রি তাপমাত্রা বিরাজ করছিল। সে সময় ঘন কুয়াশার কারণে এই অঞ্চলে দৃষ্টিসীমা ছিল মাত্র ১০০ মিটার। ফলে বিমানবন্দরে কোনো ফ্লাইট ওঠানামা করতে না পারায় শিডিউল বিপর্যয়ে পড়েছে। দুর্ভোগে পড়েছে চার শতাধিক ঢাকাগামী বিমানযাত্রী। এদের মধ্যে শিশু ও বৃদ্ধ যাত্রীও ছিল।

মধ্যরাত থেকে ঘন কুয়াশায় ঢাকা ছিল বিমানবন্দর এলাকা। সকাল সাড়ে ৯টায় রানওয়ে এলাকায় দৃষ্টিসীমা ছিল ১০০ মিটার, দুপুর ১২টায় তা বেড়ে ৭০০ মিটারে গিয়ে দাঁড়ায়। দুপুর ২টার দিকে কুয়াশা কেটে যাওয়ায় ফ্লাইট চলাচলের প্রয়োজনীয় দৃষ্টিসীমা চলে এলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করা হয়।

ঘন কুয়াশার কারণে বিমান চলাচল ব্যাহত হয়েছিল। প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা পর স্বাভাবিক হয়েছে ফ্লাইট চলাচল। ২টা ৩৫ মিনিটে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে। কুয়াশার কারণে শিডিউল বিপর্যয় হলেও কোনো ফ্লাইট বাতিল করা হয়নি ।

Related posts

আফ্রিকার তৃতীয় দেশ হিসেবে এবার দেউলিয়া ইথিওপিয়া

Suborna Islam

সামান্য কয়েকটি উপকরণ দিয়েই তৈরি করতে পারেন পাটিসাপটা

Asma Akter

বিপিএল থেকে কেন সরে দাঁড়াচ্ছেন মাশরাফি!

Megh Bristy

Leave a Comment