আন্তর্জাতিকবিশেষ সংবাদসর্বশেষ

তরুনী ইঁদুরকেই কামড়ে দিল, আঙুল কামড়ে দেওয়ায়

Pickynews24

চীনা এক তরুণী  ইঁদুরটিকে পাকড়াও করে একে কামড়ে দিয়েছেন তিনি।  ১৮ বছরের ওই তরুণীর ইঁদুরের ওপর প্রতিশোধ নেওয়ার ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে আলোড়ন তুলেছে। গত বছরের শেষ মাস অর্থাৎ ডিসেম্বরের ২১ তারিখ ওই তরুণী যে বিশ্ববিদ্যালয়ে পড়ে তার ছাত্রী নিবাস একটি ইঁদুর তার আঙুলে কামড় দেয়। এসব তথ্য জানা যায়, চীনা সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্টের এক প্রতিবেদনে।

কামড় খেয়ে ব্যথার চেয়ে রাগই বেশি হলো তরুণীটির। নিজ হাতে ইঁদুরটিকে শাস্তি দেওয়ার সিদ্ধান্ত নিলেন। ইঁদুর ধরার ফাঁদ ব্যবহার করা কিংবা ওটাকে তাড়িয়ে দেওয়ার বদলে দৌড়াদৌড়ি করে বেপরোয়া প্রাণীটিকে ধরে ফেললেন।

মেজাজ এতটাই চড়ে গিয়েছিল তরুণীর যে ইঁদুরটিকে ধরে ওটার মাথায় কামড় দিলেন। ওটার মাথায় এতে তাঁর দুই দাঁতের চিহ্ন ফুটে ওঠে। ইঁদুরটি অবশ্য অল্প সময়ের মধ্যেই মারা যায়। তবে ধারণা করা হয় সেটি মেয়েটির কামড়ে নয়, বরং শক্তভাবে ধরায় শ্বাসরোধ হয়ে এটির মৃত্যু হয়।

তবে ইঁদুরটিকে কামড়তে গিয়ে তরুণীর নিজের ঠোঁটে কিছুটা ক্ষতের সৃষ্টি হয়। ওই শিক্ষার্থী পরে নিজের ডউয়িন অ্যাকাউন্টে বলেন, প্রয়োজনীয় চিকিৎসা নিয়েছেন তিনি এবং এখন সুস্থ আছেন।

মেয়েটির রুমমেট ডউয়িনে তাঁর অ্যাকাউন্ট থেকে জানান, তরুণীটি তাঁর আচরণের জন্য অনুশোচনায় ভুগেছেন। চিকিৎসার সময় তার মুখ দেখাতেও লজ্জা পাচ্ছিলেন। যে চিকিৎসক তাঁর চিকিৎসা করেন তিনি বলেছেন, এমন ঘটনা আগে কখনো দেখেননি। ওই রুমমেট বলেন, ‘তার কেস ফাইলটি কীভাবে লিখবেন এটি ঠিক করতেও চিকিৎসকের কিছুটা সময় লাগে।’

তরুণীর পিলে চমকানো এ কাণ্ড স্বাভাবিক ভাবেই সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের চমকে দেয়। ঘটনাটি নিয়ে কৌতুক করেছেন অনেকেই। কেউ কেউ বাড়ির ইঁদুর সমস্যা সমাধানের জন্য তাঁকে আমন্ত্রণ জানিয়েছেন।

একজন ব্যবহারকারী লিখেছেন, ‘আমি তাঁকে ২০২৩ সালের সবচেয়ে সাহসী হিসাবে ঘোষণা করছি।’

আরেকজন লিখেছেন ‘আপনি কি আমাদের ধান রাখার গোলা ঘরের দিকে একটু নজর দেবেন?’

তবে ওই ছাত্রীর রুমমেট একটি রোগ সংক্রামিত হওয়ার ঝুঁকি তুলে ধরে এ ধরনের কাজ অনুকরণ না করতে সতর্ক করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

এর আগে গত নভেম্বর মাসে একজন মা আতঙ্কিত হয়ে যান, যখন দেখেন তাঁর ২২ মাস বয়সী মেয়ে একটি ইঁদুর ধরে তাঁকে উপহার হিসাবে দিতে চাচ্ছে। মধ্য চীনের হেনান প্রদেশের ওই মা জানান মেয়েকে ধরে তাঁর জোরে ঝাঁকি দেন যেন ইঁদুরটিকে ছেড়ে দেয়। ইঁদুরটি মুক্ত হয়ে চলে যাওয়ার পর মেয়ের হাত বারবার ধোঁয়ার ব্যবস্থা করেন তিনি।

ইঁদুর নানা ধরনের রোগের জীবাণু বহন করে। এই রোগগুলি সরাসরি মানুষের মধ্যে ছড়িয়ে পড়তে পারে। ইঁদুরটিকে ধরলে, ইঁদুরের মল, প্রস্রাব বা লালার সংস্পর্শে কিংবা ইঁদুরের কামড়ের মাধ্যমে এটা হতে পারে। ইঁদুরের উপদ্রব এবং ইঁদুরের সংস্পর্শ এড়ানোর সর্বোত্তম উপায় হলো বিভিন্ন খাবার, পানি ও ইঁদুরদের আশ্রয় দেয় এমন জিনিসগুলি নিরাপদ জায়গায় রাখা।

Related posts

মোদি বলেন, ভোটের আগে ‘দ্য ভ্যাকসিন ওয়ার’ ছবিটি দেখে নিতে

Asma Akter

জেনে নিন মৃত ব্যক্তির যাকাত কি ভাবে আদায় করবেন

Asma Akter

বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুর সম্পত্তি সহজেই ৭ কোটি টাকা পার করছে।

Megh Bristy

Leave a Comment