আন্তর্জাতিকসর্বশেষ

উড়ে গেল বোয়িং বিমানের দরজা ১৬ হাজার ফুট উচ্চতা থেকে

aircarft-door-pickynews24

টেক অফ করতে শুরু করেছে বিমান, এমন সময়ই হঠাৎ উড়ে গেল দরজা। হু হু করে বাতাস ঢুকতে শুরু করে বিমানের ভেতরে। যাত্রীদের সিটবেল্ট লাগানোর বাতিও জলতে শুরু করে। এতে চরম আতঙ্কের সৃষ্টি হয় যাত্রীদের মাঝে। তবে বড় কোনও দূর্ঘটনা ছাড়াই আবার ল্যান্ড করেতে সক্ষম হন বিমানটির পাইলটরা।

ভারতীয় সংবাদমাধ্যম এরডিটিভির প্রতিবেদনে বলা হয়, শুক্রবার রাতে যুক্তরাষ্ট্রের ওরেগন অঙ্গরাজ্যের পোর্টল্যান্ড থেকে ১৭১ যাত্রী ও ৬ ক্রু নিয়ে ক্যালিফোর্নিয়ার ওন্টারিওতে যাচ্ছিল আলাস্কা এয়ারলাইনের বোয়িং ৭৩৭-৯ ম্যাক্স বিমানটি। তবে টেক অফ করার মিনিট দুয়েকের মধ্যেই বিপত্তি ঘটে। বিমানটি যখন ১৬ হাজার ৩২৫ ফুট উচ্চতায়, তখন আচমকা ভেঙে উড়ে যায় বিমানের দরজা। এরপরই পোর্টল্যান্ড বিমানবন্দরে ফিরে আসে বিমানটি।

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ওই মুহূর্তের ভিডিও। সেখানে দেখা গেছে, বিমানের কেবিনের ঠিক মাঝামাঝি যে এক্সিট দরজাটি রয়েছে, তা হঠাৎ খুলে গেল। নিমেষে বিমান থেকে বিচ্ছিন্ন হয়ে যায় দরজাটি।আর এতেই আতঙ্কে চিৎকার করে ওঠেন যাত্রীরা।

আলাস্কা এয়ারলাইনস এ দুর্ঘটনার কথা স্বীকার করে এক্স-পোস্ট জানিয়েছে, ‘পোর্টল্যান্ড থেকে ওন্টারিওগামী বিমান উড়ান শুরুর কয়েক মুহূর্ত পরই দুর্ঘটনা ঘটে। সঙ্গে সঙ্গেই বিমানটিকে ঘুরিয়ে পোর্টল্যান্ড আন্তর্জাতিক বিমানবন্দরে সুরক্ষিতভাবে ল্যান্ড করানো হয়। বিমানের ১৭১ যাত্রী ও ৬ জন ক্রু সদস্যকে নিরাপদভাবে ফিরিয়ে আনা হয়েছে। কীভাবে এই ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে।’

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ডও জানিয়েছে, আলাস্কা এয়ারলাইনের বোয়িং বিমানের দুর্ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে।জানা গেছে, গত বছরের ১ অক্টোবরই আলাস্কা এয়ারলাইনের কাছে এই বোয়িং বিমানটি ডেলিভার করা হয়েছিল। ১১ নভেম্বর থেকে বিমানটি উড়ান শুরু করে। নতুন বিমানে কীভাবে এই ধরনের দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে।

Related posts

সিয়াম পালন উপবাস থাকা নয়, মূল উদ্দেশ্য তাকওয়া অর্জন

Asma Akter

নিয়োগ বিজ্ঞপ্তি,ডাচ্-বাংলা ব্যাংকে চাকরি, বেতন ৮০,৮১৫, লাগবে না অভিজ্ঞতা

Asma Akter

টয়োটার ইভি’র কৌশল

Samar Khan

Leave a Comment