জাতীয়সর্বশেষ

ভোট কেন্দ্রে নৌকা ছাড়া অন্য প্রার্থীদের এজেন্ট দেখা যায়নি

pickynews24

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ আজ রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে চলবে ভোটগ্রহণ। তবে রাজধানীতে ভোট কেন্দ্রে নৌকা ছাড়া অন্য প্রার্থীদের এজেন্ট দেখা যায়নি। প্রতিটি কেন্দ্রের বুথ গুলোতে নৌকার এজেন্ট থাকলেও অন্যান্য প্রার্থীর এজেন্ট খুবই কম।

রোববার (৭জানুয়ারি) সকাল থেকে ঢাকা-৬ আসনের কয়েকটি কেন্দ্র ঘুরে এসব তথ্য জানা গেছে। এ আসনে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঢাকা-৬ আসনের বানিয়া নগর উচ্চ বিদ্যালয়, একরামপুর প্রাথমিক বিদ্যালয়, ঢাকা সেন্ট্রাল গার্লস হাইস্কুল ঘুরে দেখা গেছে, প্রতিটি কেন্দ্রে প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসারদের পাশাপাশি নৌকা প্রার্থীদের এজেন্ট রয়েছেন। দুই একটি কেন্দ্রে ঈগল, মিনার প্রতীকের এজেন্টদের দেখা গেছে।

ঢাকা সেন্ট্রাল গার্লস হাইস্কুলের প্রিসাইডিং অফিসার মতিউর রহমান জাগো নিউজকে বলেন, এই কেন্দ্রে ৬টা বুথ। প্রতিটি বুথেই নৌকার ১ জন করে এজেন্ট রয়েছেন। এছাড়াও মিনার ও বাইসাইকেল প্রতীকের একজন করে এজেন্ট রয়েছেন।

একরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নৌকার ৬ জন এজেন্ট থাকলেও অন্য ৬ প্রার্থীদের কোনো এজেন্ট দেখা যায়নি।

সোহরাওয়ার্দী কলেজ কেন্দ্রে গিয়ে দেখা যায়, এক কেন্দ্রে ৮টি বুথেই নৌকার এজেন্ট রয়েছেন। অন্য কোনো দলের এজেন্ট নেই। এই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. জায়েদী হাসান জাগো নিউজকে বলেন, সকাল থেকে এজন্টদের পাচ্ছি না। নৌকার এজেন্টরাও কিছুক্ষণ পর এসেছেন। অন্য প্রার্থীদের এজেন্টেরদের জন্য জায়গা রয়েছে। কিন্ত আসেনি।

অন্যদিকে প্রতিটি কেন্দ্রের সামনে ছাত্রলীগের বুথ রয়েছে। তারা ভোটার দের ভোটার নাম্বার খুজতে সহযোগিতা করছেন।

ঢাকা-৬ আসনে চূড়ান্ত পর্যায়ে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে আওয়ামী লীগের নৌকা প্রতীকে আছেন মোহাম্মদ সাঈদ খোকন। এছাড়া আম প্রতীকে ন্যাশনাল পিপলস পার্টির আবু হামিদুর রেজা খান ভাসানী, সোনালী আঁশে তৃণমূল বিএনপির কাজী সিরাজুল ইসলাম, ছড়ি প্রতীকে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের আক্তার হোসেন, মাছ প্রতীকে গণফ্রন্টের আমিনুল ইসলাম সরকার, মিনার প্রতীকে ইসলামী ঐক্যজোটের রবিউল আলম মজুমদার ও বাইসাইকেল প্রতীকে জাতীয় পার্টির (জেপি) সৈয়দ নাজমুল হুদা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Related posts

টানা কয়েক ঘণ্টার ভারী বৃষ্টিতে তলিয়ে যায় রাজধানীর বিভিন্ন এলাকা।

Asma Akter

অতিষ্ঠ বুবলির অভিযোগ থানায়, যে দুইজনকে সতর্ক করল পুলিশ

Mehedi Hasan

নাইট্রোজেন দিয়ে মৃ’ত্যুদণ্ডের বর্ননা দিলো প্রত্যক্ষদর্শী

Samar Khan

Leave a Comment