বাংলাদেশেসর্বশেষ

২০ জানুয়ারির পর শুরু ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা

২০ জানুয়ারির পর শুরু হতে যাচ্ছে ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা।

চলতি মাসের ২০ জানুয়ারির পর শুরু হতে যাচ্ছে ২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। যদিও প্রতিবছর ১ জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হয়। তবে এ বছর জাতীয় নির্বাচনের কারণে মেলা শুরু হতে দেরি। মেলা শুরুর জন্য প্রধানমন্ত্রীর কাছে সারসংক্ষেপ পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী সময় নির্ধারণ করলে মেলার তারিখ ঘোষণা হবে।

রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) সূত্রে জানা গেছে, রাজধানীর পূর্বাচলে অবস্থিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে মাসব্যাপী চলবে এই মেলা। যেদিনই শুরু হোক, তা চলবে এক মাস। ইতিমধ্যে মেলার স্টল ও প্যাভিলিয়ন বরাদ্দ শুরু হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশ স্টল নেওয়ার জন্য আবেদন করেছে। গত বছরের তুলনায় এবার স্টলের ভাড়া বাড়ানো হয়েছে।

ইপিবির ভাইস চেয়ারম্যান এ এইচ এম আহসান বলেন, চলতি মাসের ২০-২৫ জানুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর দেওয়া সময় সাপেক্ষে মেলা উদ্বোধন করা হবে। মেলায় ৩৩১টি প্যাভিলিয়ন রয়েছে। বিশ্বের ১২-১৪টি দেশ মেলায় অংশগ্রহণ করে আসছে। ‘স্মার্ট বাংলাদেশ’ বিষয়টি হাইলাইটস করা হবে

জানা গেছে, দর্শনার্থীদের প্রবেশ ফি গত বছরের মতোই রাখা হয়েছে। প্রাপ্তবয়স্কদের মেলায় প্রবেশের টিকিট মূল্য ৫০ টাকা এবং অপ্রাপ্তবয়স্কদের ২৫ টাকা করা হয়েছে। গত বছর মেলায় প্রিমিয়ার প্যাভিলিয়নের ফ্লোরের ন্যূনতম ভাড়া ছিল ২০ লাখ টাকা। এ বছর মূল্য ধরা হয়েছে ২২ লাখ টাকা। একইভাবে স্টলের ভাড়া ন্যূনতম ৩ লাখ ৫০ হাজার থেকে বাড়িয়ে সাধারণ স্টলের ৪ লাখ টাকা ও সংরক্ষিত স্টল ৪ লাখ ৫০ হাজার টাকা করা হয়েছে।

Related posts

সুখবর দিলো সৌদি আরব হজ যাত্রীদের

Megh Bristy

বাবা মাধ্যমিক পরীক্ষার ফি দিয়েছিলেন, টাকা ধার করে

Asma Akter

নিয়োগ বিজ্ঞপ্তি,ডাচ্-বাংলা ব্যাংকে চাকরি, বেতন ৮০,৮১৫, লাগবে না অভিজ্ঞতা

Asma Akter

Leave a Comment