লাইফ স্টাইল

ডিমের খোসা দিয়ে টিউলিপ ফুল

মাদের অনেকেরই প্রতিদিনের খাদ্যতালিকায় প্রায়ই থাকে এমন একটি খাবার ডিম। খাওয়া শেষে ডিমের খোসা সাধারণত ফেলেই দেয়া হয়। অনেকে আবার এই খোসা দিয়ে গাছের জন্য সার তৈরি করেন। আপনি কি জানেন ডিমের খোসা দিয়ে ঘর সাজানোর জন্য দারুণ কিছু আইটেম তৈরি করা যায়? চলুন আজকে এমনই কিছু নান্দনিক জিনিস বানানো শিখে নেই।

ডিমের খোসা দিয়ে ঘর সাজানোর আইডিয়া 

ডিমের খোসা দিয়ে টিউলিপ ফুল

টিউলিপ ফুল দেখতে বেশ সুন্দর লাগে, তাই না? কিন্তু সব সময় ফুলটি কালেক্ট করা সম্ভব হয় না। তাই বলে কি এই ফুল দিয়ে ঘর সাজানো অধরা থেকে যাবে? একদম নয়! ডিমের খোসা দিয়ে খুব সহজেই বানিয়ে ফেলা যায় টিউলিপ ফুল। চলুন এটি বানানোর প্রসেসটি জেনে নেই-

pickynews24

যা যা লাগবে
  • ডিমের আস্ত খোসা (যে কয়টি ফুল আপনি বানাতে চান)
  • কাগজ
  • এক্রেলিক বা ফেব্রিক কালার
  • আঠা/হট গ্লু
  • কেঁচি
  • স্প্রে পেইন্ট
যেভাবে বানাবেন

১) ডিমের খোসাগুলো যতটা সম্ভব আস্তভাবে সংরক্ষণ করার চেষ্টা করুন। ডিম ভাঙার সময় যে কোনো এক মাথা ফুটো করে ডিম বের করে নিন। খোসাগুলোকে সাবধানে ভালোভাবে পরিষ্কার করে নিন। যেখান থেকে ডিম ভেঙেছেন, সেখান থেকে আস্তে আস্তে আঙুল দিয়ে আরও খানিকটা ভেঙে নিন।

২) ভালোভাবে শুকানোর পর ডিমের উপরে ও ভেতরে পছন্দমতো কালার দিয়ে রঙ করে নিন। একটি রঙ অথবা দুটো রঙ এর শেডও করতে পারেন। খোসাতে চকচকে ভাব আনার জন্য স্প্রে পেইন্ট ব্যবহার করতে পারেন।

৩) এবার ফুলের ডাঁটি তৈরি করার জন্য চিকন ও লম্বা করে কাগজ কেটে রোল করে নিন। ডাঁটি বুঝানোর জন্য কাগজে সবুজ রঙ করে নিন। দুটো মাথা সমান করে কেটে নিন। একটি মাথায় কেঁচি দিয়ে লম্বাভাবে খানিকটা কেটে নিন, নির্দিষ্ট দূরত্বে রেখে কাগজের সরু অংশটুকু ৫/৬ টুকরো করে ছড়িয়ে নিয়ে বাইরের দিক দিয়ে একটু চাপ দিন। এতে করে মাথাটি অনেকটা ফুলের মত লাগবে।

৪) কয়েকটি সবুজ কাগজ পাতার শেইপে লম্বা করে কেটে নিন। সাদা কাগজ হলে সবুজ রঙ করে নিন।

৫) ডিমের খোসাটিকে কাগজের রোলের ফুলের মতো মাথাটিতে আঠা দিয়ে লাগিয়ে নিন। রোলের পছন্দমতো স্থানে পাতাগুলো লাগান।

ব্যস! তৈরি হয়ে গেলো ডিমের খোসার টিউলিপ ফুল। এবার সুন্দর করে সাজিয়ে ফেলুন ফুলদানিতে।

Related posts

কেক তৈরি করে প্রতিমাসে জয়দেবপুরের নাফিয়ার ইনকাম ৪০ হাজার

Asma Akter

সংসারে সুখ-শান্তি বজায় রাখতে পুরুষের করনীয়

Asma Akter

কি ভাবে বুঝবেন আপনার থাইরয়েড হয়েছে কিনা

Asma Akter

Leave a Comment