আবহাওয়াসর্বশেষ

আবহাওয়া অফিস শীত নিয়ে সুখবর দিল

আবহাওয়া অফিস শীত নিয়ে সুখবর দিল

তীব্র শীতে কাঁপছে সারাদেশ। তবে তাপমাত্রা নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস। গেল ২৪ ঘণ্টায় দেশের তাপমাত্রার বেশ উন্নতি হয়েছে। সর্বনিম্ন তাপমাত্রা ৬.৬ ডিগ্রি থেকে ৯ ডিগ্রিতে ঠেকেছে। তাপমাত্রার উন্নতির ফলে আজ ও কাল শীতের অনুভূতি কিছুটা কমতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে। এছাড়া দেশের বিভিন্ন অঞ্চলে আজ বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) সকাল ৮টার দিকে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় চার জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এসব জেলার মধ্যে রয়েছে কিশোরগঞ্জ, নওগাঁ, পঞ্চগড় ও নীলফামারি। এসব জেলায় সকাল ৬টা পর্যন্ত ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

তবে আগামী শুক্রবার আবারও তাপমাত্রা কমতে পারে। সে সময়ে আবারও শীতের অনুভূতি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম। এদিকে গতকাল মঙ্গলবার (২৩ জানুয়ারি) ৭২ ঘণ্টার আবহাওয়া পরিস্থিতি তুলে ধরে আবহাওয়া অধিদপ্তর জানায়, বুধবার (২৪ জানুয়ারি) সকাল ৯টা থেকে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি অথবা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে।

এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আগামীকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ঢাকা, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় বৃষ্টি অথবা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

Related posts

কালো পলিথিনে আড়াল করে কাটা হচ্ছে সংরক্ষিত বনের পাহাড়

Rubaiya Tasnim

২৪ ঘণ্টা হটলাইন নম্বর চালু ,পর্যটকদের জন্য।

Asma Akter

একশনএইডে ঢাকায় নিয়োগ বিজ্ঞপ্তি, বেতন ৮১ হাজার

Suborna Islam

Leave a Comment