আন্তর্জাতিকসর্বশেষ

অনলাইনে মহিষ অর্ডার, অতপর প্রতারণার শিকার যুবক।

ইন্টারনেটের সহায়তায় বাড়ছে ই-কমার্স। কিন্তু অনলাইন কেনাকাটায় কমবেশি প্রতারণার শিকার হচ্ছেন অনেকেই। এবার ইউটিউবে মহিষের ভিডিও দেখে, অনলাইনে অগ্রিম টাকা দিয়ে অর্ডার করে প্রতারণার শিকার হয়েছেন এক যুবক।

জানা গেছে, ভারতের উত্তরপ্রদেশের রায়বরেলিতে দুধের ব্যবসা করেন সুনীল কুমার। ইউটিউবে একটি মহিষের ভিডিও দেখেন তিনি। দেখে মহিষটি বেশ পছন্দ হয় সুনীলের। ভিডিওতে দেয়া একটি মোবাইল নম্বরে যোগাযোগ করলে কিষাণ ভাইয়া ডেয়ারি ফার্ম নামের এক সংস্থার সঙ্গে যোগাযোগ হয় তার। সেখানকার শুভম নামের এক ব্যক্তির সঙ্গে কথা বলেন সুনীল। শুভম দাবি করেন, জয়পুরে তার ব্যবসা রয়েছে। ভিডিওর মহিষটি প্রতিদিন ১৮ লিটার দুধ দেয়।

পরে সুনীলকে আরও একটি মহিষের ভিডিও পাঠান শুভম। তিনি জানান, ওই মহিষের দাম ৫৫ হাজার রুপি। তবে অনলাইনে কিনতে হলে অগ্রিম ১০ হাজার টাকা দিতে হবে। ভিডিও দেখার পর শুভমকে ১০ হাজার টাকা অনলাইনে পাঠিয়ে দেন সুনীল। টাকা পেয়ে তাকে জানানো হয়, পরের দিনই পৌঁছে যাবে মহিষটি।

সেই পরেরদিন আজও এসে পৌঁছায়নি সুনীলের বাড়িতে। এরপর তিনি ফের শুভমকে কল করলে তিনি আরও ২৫ হাজার টাকা পাঠাতে বলেন। তখন সুনীলের সন্দেহ হলে থানায় অভিযোগ করেন। সুনীল বলেন, ‘দ্বিতীয়বার  টাকা চাইলে আমি আর দিইনি। বুঝতে পারি প্রতারণার শিকার হয়েছি। এখন ওই ব্যক্তি আমার নম্বর ব্লক করে দিয়েছে।’

Related posts

আইসল্যান্ডে ৪৮ ঘণ্টায় ৭০০ বার ভূ মি ক ম্প

Suborna Islam

সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশের অবস্থান কত তম? 

Megh Bristy

শ্রীলঙ্কায় গেলে সাকিবকে পাথর ছুড়ে মারার হুমকি ম্যাথুসের ভাইয়ের

Suborna Islam

Leave a Comment