আবহাওয়াবাংলাদেশেবিশেষ সংবাদসর্বশেষসারাদেশ

তাপমাত্রা নিয়ে বড় সুখবর

তাপমাত্রা নিয়ে বড় সুখবর

দেশের দুই বিভাগ ও তিন জেলার উপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ প্রশমিত হওয়ার আভাস দিয়েছে আবহাওয়া অফিস। একইসাথে আগামী পাঁচদিনে তাপমাত্রা বেড়ে বৃষ্টিপাতের প্রবণতার কথাও জানিয়েছে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আজ শুক্রবার পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া বার্তায় বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এছাড়া, কিশোরগঞ্জ, মৌলভীবাজার ও চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বইছে। তবে, কিছু কিছু এলাকা থেকে তা প্রশমিত হতে পারে। এই ২৪ ঘণ্টায় বৃষ্টি পাতের কোন তথ্য দেয়নি আবাহাওয়া অফিস।

তাপমাত্রা অংশে বলেছে, দক্ষিণাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং উত্তরাঞ্চলে তা বৃদ্ধি পেতে পারে। সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামীকাল শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী সময়ের আবহাওয়া বার্তায় কুয়াশার অবস্থা সম্পর্কে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এসময় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

রবিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী সময়ের আবহাওয়া বার্তায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকার কথা জানানো হয়েছে। সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থা পর্যালোচনায় রাত এবং দিনের তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে বলেও জানানো হয়েছে। এছাড়া, এসময়ে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধির আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

Related posts

জালে আটকে ছিল ৬ ফুট অজগর, উদ্ধারের পর অবমুক্ত

Rubaiya Tasnim

মুসলিম যুগলের মন্দিরে বিয়ে

admin

হাইস্কুল শিক্ষার্থীদের বিনা খরচে একবছর পড়াশোনা করাবেন আমেরিকার ইয়েস প্রোগ্রাম

Rubaiya Tasnim

Leave a Comment