তথ্যপ্রযুক্তিসর্বশেষ

কীবোর্ডে স্পেসবার কেন বড় হয়?

কিবোর্ড স্পেস বার কেন বড় হয়

ল্যাপটপ হোক বা পিসি, কীবোর্ড ছাড়া কিছুই টাইপ করা যায় না। কেউ কিবোর্ড ব্যবহার না করলেও, সে অবশ্যই দেখেছে। ল্যাপটপ হোক বা পিসি, কীবোর্ড ছাড়া কিছুই টাইপ করা যায় না। কেউ কিবোর্ড ব্যবহার না করলেও, সে অবশ্যই দেখেছে।

যে সমস্ত লোকেরা পিসি বা ল্যাপটপ ছাড়া কাজ করতে পারে না তারা কীবোর্ডে টাইপ করতে দিনে অনেক ঘন্টা ব্যয় করে। তাই যারা কিবোর্ড ব্যবহার করেছেন বা দেখেছেন, তারা একটি জিনিস হয়তো লক্ষ্য করেছেন তা হল এর স্পেস বার অন্যান্য কী থেকে বড়।

কীবোর্ডের স্পেস বারটি অন্যান্য কীগুলির তুলনায় আকারে বড় কারণ এটি অন্যান্য কীগুলির তুলনায় বেশি ব্যবহৃত হয়। কীবোর্ডের স্পেস বারটি প্রায়ই লিখিত পাঠ্যে শব্দগুলিকে আলাদা করার উপায় হিসাবে ব্যবহৃত হয়। আপনি যদি কখনও কীবোর্ডে কাজ করে থাকেন তবে দয়া করে মনে রাখবেন যে আমরা সবাই আমাদের থাম্ব দিয়ে স্পেস বার প্রেস করতে পারি।

স্পেস বারটি সবচেয়ে বড় কারণ এটি দুটি হাত দিয়ে চাপার জন্য ডিজাইন করা হয়েছে। টাইপিং কনফিগারেশন সম্পর্কে কথা বলতে, আপনার বাম তর্জনী যদি ‘F’-এ থাকে এবং আপনার ডান আঙুল ‘J’-এ থাকে, তাহলে আপনার উভয় থাম্ব স্পেস বারে চাপ দিতে পারে।

স্পেস বারকে একটি গুরুত্বপূর্ণ বাটনও বলা যেতে পারে, কারণ স্পেস ছাড়া শব্দ বোঝা যায় না। ভাবুন, কিবোর্ডে যদি স্পেস বারটি বড় না রাখা হয়, তাহলে আপনাকে বারবার এটি প্রেস করতে একটি হাত বাড়াতে হবে এবং এটি আপনার টাইপ করার গতি কমিয়ে দেবে। তাই স্পেস বারটি আকারে বড় রাখার একটি নির্দিষ্ট উদ্দেশ্য রয়েছে।

আরো পড়ুন: যে ১০টি প্রযুক্তি পৃথিবী বদলে দিতে সাহায্য করবে

Related posts

বাহারি রঙের ঘুড়িতে ছেয়ে গেছে পুরান ঢাকার আকাশ।

Megh Bristy

মোবাইল চুরি করত চক্রটি,জানাজা ও জুমার নামাজ থেকে

Asma Akter

দাম কমল স্যামসাং ফোল্ডিং ফোনের

Suborna Islam

Leave a Comment