তথ্যপ্রযুক্তিসর্বশেষ

কাউকে ব্লক করতে চাইলে লক স্ক্রিন থেকেই করতে পারবেন

pickynews24

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। যেখানে প্রতিনিয়ত কয়েকশ কোটি ব্যবহারকারী হোয়াটসঅ্যাপে মেসেজ আদান-প্রদান করছেন। আপনিও হয়তো প্রতিনিয়ত চ্যাট করছেন কারও না কারও সঙ্গে। ছবি, ভিডিও, ফাইল শেয়ার করছেন বন্ধুদের সঙ্গে।

এবার কাউকে ব্লক করতে চাইলে লক স্ক্রিন থেকেই করা যাবে। অনলাইন স্ক্যাম যে কত বড় আকার ধারণ করতে পারে, সেটা আমরা এখন কমবেশি প্রায় সবাই জানি। চারিদিকে নানা ধরনের অনলাইন স্ক্যাম বা প্রতারণা হচ্ছে। তবে স্ক্যামাররা কিন্তু নতুন নতুন উদ্ভাবনী উপায়ে সাধারণ মানুষের জন্য প্রতারণার ফাঁদ পাতছে।

হোয়াটসঅ্যাপে স্ক্যাম বা স্প্যাম কল এলে লক স্ক্রিন থেকেই তাদের ব্লক করতে পারবেন। এমনই এক ফিচার এনেছে সাইটটি। সম্প্রতি সর্বশেষ আপডেটে স্প্যাম প্রোটেকশনের চেষ্টা আরও দ্বিগুণ করেছে হোয়াটসঅ্যাপ। যার জেরে ব্যবহারকারীরা লক স্ক্রিন থেকেই সরাসরি ব্যবহারকারীদের ব্লক করে দিতে পারবেন। নিজেদের অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে একটি মেসেজ পাঠিয়ে এই ঘোষণা করেছে মেটা-অধিকৃত ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ।

এই নতুন ফিচারের কারণে মূল্যবান সময় বেঁচে যাবে ব্যবহারকারীদের। আসলে আগে ব্লক করতে গেলে অনেক কাঠখড় পোহাতে হত। চ্যাট খুলে তবেই ব্লক করার বিকল্প পাওয়া যেত। কিন্তু এবার আর এত কাঠখড় পোহাতে হবে না ব্যবহারকারীদের।

আবার যাদের একের পর এক মেসেজ আসতেই পারে, তাদের জন্যও এটা সুবিধাজনক। ধরুন প্রচুর মেসেজ এসেছে। ফলে তার উত্তর দিতে দিতে স্প্যাম ব্লক করতে গেলে চ্যাট ছেড়ে বেরোতে হবে। কিন্তু এই নতুন ফিচারের ফলে সেটা আর করতে হবে না।

আর এই সুবিধা এনেবল করার জন্য ব্যবহারকারীদের নিজেদের হোয়াটসঅ্যাপ আপডেট করতে হবে। লেটেস্ট ভার্সন ইনস্টল করতে হবে। পপ-আপের জন্য নোটিফিকেশনের অনুমতি দিতে হবে। এতে স্প্যাম প্রোটেকশন তো হবেই! সেই সঙ্গে ব্যবহারকারীদের মূল্যবান সময় বাঁচবে। ফলে সুবিধাও হবে।

Related posts

ডায়াবেটিস থেকে দূরে রাখবে যে ফল!

Megh Bristy

টিকটক নিয়ে দ্বন্দ্ব, বোনের গুলিতে প্রাণ হারাল বোন 

Megh Bristy

ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে

Suborna Islam

Leave a Comment