বিশ্ব

দুই সপ্তাহ ধরে শিকারের পর বেবুনের মৃত্যু তাইওয়ানে আলোড়ন তুলেছে

তাইওয়ানের একটি শহরে দুই সপ্তাহেরও বেশি সময় ধরে আলগা থাকার পরে একটি বেবুনকে হত্যা করা হয়েছে, যা একটি চিৎকার ও পশু নিষ্ঠুরতার অভিযোগের জন্ম দিয়েছে

জলপাই বেবুন একটি চিড়িয়াখানা থেকে পালিয়ে গিয়েছিল বলে বিশ্বাস করা হয়েছিল এবং 10 মার্চ তাওয়ুয়ান শহরে প্রথম দেখা গিয়েছিল। বেশ কয়েকটি ব্যর্থ প্রচেষ্টার পরে, কর্তৃপক্ষ সোমবার একটি ট্র্যাঙ্কুলাইজার ডার্ট দিয়ে প্রাইমেটটিকে আটক করে। কিন্তু কিছুক্ষণ পরেই এটি মারা যায়, কর্মকর্তারা বলেছেন যে প্রাণীটিকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া গেছে। যা কর্তৃপক্ষের পদক্ষেপের সমালোচনার জন্ম দিয়েছে। বেবুন বিভিন্ন জেলায় ঘুরে বেড়ানোর কারণে গত পাক্ষিকে এই অঞ্চল জুড়ে অনুসন্ধান দল গঠন করা হয়েছিল। স্থানীয় মিডিয়া আউটলেটগুলি জানিয়েছে যে যারা এটি ট্র্যাক করছে তারা ট্র্যাঙ্কুলাইজার ডার্ট দিয়ে সজ্জিত ছিল, অন্যদের “বেবুন ওয়াচ” শিফটে রাখা হয়েছিল। সোমবার শহরের কৃষি ব্যুরোর আধিকারিকদের জালের ফাঁদে পড়ে বেবুনটি ইতিমধ্যেই গুরুতর আহত হয়েছে বলে জানা গেছে।

ঘটনাটি তাইওয়ানের চিড়িয়াখানার নিয়মের অভাবকেও তুলে ধরেছে।

তাইওয়ানের চিড়িয়াখানাগুলি পশু বিশেষজ্ঞদের পরিবর্তে শিক্ষা বিভাগ দ্বারা পরিচালিত হয়, কারণ তারা আইনত “সামাজিক শিক্ষা প্রতিষ্ঠান” হিসাবে বিবেচিত হয়।

একজন বিরোধী আইনপ্রণেতা বেবুনের মৃত্যুকে “প্রশাসনিক ব্যর্থতার ট্র্যাজেডি” বলে অভিহিত করেছেন।

বেবুনরা সাধারণত মানুষের প্রতি উদাসীন থাকে, কিন্তু তারা যখন প্ররোচিত হয় তখন আক্রমণ করে এবং তাদের তীক্ষ্ণ দাঁত এবং নখরগুলির কারণে সম্ভবত খুব বিপজ্জনক।

Related posts

সাপুড়েরা, টাকা না পেয়ে ট্রেনে সাপ ছেড়ে দিলেন

Asma Akter

কানাডার সংবাদ প্রকাশকদের অর্থ দেবে গুগল

Rubaiya Tasnim

আজ জাতীয় ডোনাট দিবস: এখন অর্ধ ডজন জিনিস যা আপনি জানেন না

Megh Bristy

Leave a Comment