চলচ্চিত্র

বিদেশেও দাপট দেখাচ্ছে ‘প্রিয়তমা’

যুক্তরাষ্ট্রের বাজারে বাংলাদেশের সেরা তিন সিনেমার এলিট ক্লাবে প্রবেশ করেছে ‘প্রিয়তমা’। এ তথ্য জানিয়ে কানাডা ও যুক্তরাষ্ট্রের পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজীব কমস্কোর সূত্র দিয়ে বলেছেন, ‘প্রিয়তমা’র চার সপ্তাহে গ্রস বক্স অফিস কালেকশন এক লাখ ছাব্বিশ হাজার ডলার।

ঈদুল আজহায় মুক্তি পেয়েছে হিমেল আশরাফ পরিচালিত সিনেমা ‘প্রিয়তমা’। টানা ছয় সপ্তাহ ধরে দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে এখনো চলছে শাকিব খান অভিনীত সিনেমাটি।

দেশের এমন রমরমা অবস্থার মধ্যে বিদেশেও দাপট দেখাচ্ছে ‘প্রিয়তমা’। ইতোমধ্যে বাংলাদেশী সিনেমা হিসেবে যুক্তরাষ্ট্রের বাজারে সর্বোচ্চ কালেকশন করা ছবিগুলোর মধ্যে তৃতীয় অবস্থানে চলে এসেছে এটি। অনম বিশ্বাস নির্মিত ‘দেবী’কে টপকে এই জায়গা দখল করল ছবিটি। ‘দেবী’র ছিল এক লাখ পঁচিশ হাজার ডলার। ‘প্রিয়তমা’র অর্জন এখানেই শেষ নয়। যুক্তরাষ্ট্রের কোনো প্রেক্ষাগৃহে টানা পাঁচ সপ্তাহে প্রদর্শনের রেকর্ডে ‘হাওয়া’র সঙ্গে যুক্ত হলো ‘প্রিয়তমা’। ‘হাওয়া’র মতোই টানা পাঁচ সপ্তাহ আমেরিকার জ্যামাইকা মাল্টিপ্লেক্সে চলছে এই সময়ে বাংলাদেশের সবচেয়ে আলোচিত সিনেমা ‘প্রিয়তমা’।

অলিউল্লাহ সজীবের তথ্য মতে, যুক্তরাষ্ট্রের একক কোনো প্রেক্ষাগৃহে সর্বোচ্চ আয়কারী বাংলাদেশী সিনেমা এখন এটি। তার ভাষ্য, নিউইয়র্কের জ্যামাইকা মাল্টিপ্লেক্সে গত চার সপ্তাহে ছবিটির গ্রস কালেকশন ৬৭ হাজার ১০৪ মার্কিন ডলার। এর আগে সবচেয়ে বেশি আয় করা ‘হাওয়া’ এই মাল্টিপ্লেক্সে পাঁচ সপ্তাহে গ্রস করেছিল ৬৩ হাজার ৫৪৮ ডলার। জ্যামাইকা মাল্টিপ্লেক্সের সঙ্গে নিউইয়র্কের আরও একটি প্রেক্ষাগৃহে একই সময়ে প্রদর্শিত হয়েছিল মেজবাউর রহমান সুমন নির্মিত ‘হাওয়া’। যার ফলে ছবিটির কালেকশন বিভক্ত হয়ে যায়। অন্যদিকে ‘প্রিয়তমা’ কেবল একটি হলেই (জ্যামাইকা মাল্টিপ্লেক্স) চলছে। চার সপ্তাহের কালেকশনের খবরটি শোনার পর উচ্ছ্বাস প্রকাশ করেছেন ‘প্রিয়তমা’ সিনেমার নির্মাতা হিমেল আশরাফ। সেই সঙ্গে যুক্তরাষ্ট্র ও কানাডায় বসবাসরত বাঙালিদের ধন্যবাদ জানিয়েছেন তিনি।

বর্তমানে বাংলাদেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, প্যারিস ও অস্ট্রেলিয়ায় চলছে ‘প্রিয়তমা’। এর বাইরে ইতালিতে একটি বিশেষ শো অনুষ্ঠিত হয়েছে ছবিটির। ১৮ আগস্ট থেকে লন্ডন, আয়ারল্যান্ড, মধ্যপ্রাচ্য ও মালয়েশিয়ায় মুক্তি পাবে বলেও জানালেন নির্মাতা হিমেল।

উল্লেখ্য, এই ছবিতে শাকিব খানের সঙ্গে অভিনয় করেছেন কলকাতার ইধিকা পাল। ছবিটি প্রযোজনা করেছে ভার্সেটাইল মিডিয়া।

Related posts

নতুন লুকে শাকিব খান

Samar Khan

সিতারা-ই-ইমতিয়াজ পুরস্কার পাচ্ছেন অভিনেত্রী শবনম

Rishita Rupa

আবুধাবিতে বলিউড তারকাদের সঙ্গে একই মঞ্চে জয়া আহসান 

Rishita Rupa

Leave a Comment