আন্তর্জাতিক

স্কুলে পৌঁছানোর জন্য অভ্যন্তরীণ টিউব সহ নানগারহার ক্রস রিভারে শিক্ষকরা

নানগারহার প্রদেশের মোমান্দারা জেলার শিক্ষকরা প্রতিদিন স্কুলে যাওয়ার জন্য অভ্যন্তরীণ টিউব ব্যবহার করে একটি নদীর উপর দিয়ে  বিপজ্জনক পারাপার করছেন।

বিলি উচ্চ বিদ্যালয়ে ১৫ জন শিক্ষক রয়েছেন।এলাকায় কোন সেতু নেই, এবং তাই, তারা প্রতিদিন সকালে, বিলি হাইস্কুলের শিক্ষকরা পূর্ব আফগানিস্তানে নদীর ওপারে স্কুলে যাওয়ার জন্য অভ্যন্তরীণটিউব ব্যবহার করেন। তারা সরকারের কাছে সেতু নির্মাণ বা নৌকার ব্যবস্থা করতে বলেছে বছরের পর বছর ধরে কিন্তু প্রতিক্রিয়া ছাড়াই। কয়েক দশকের যুদ্ধ আফগানিস্তানের অর্থনীতিকে ধ্বংস করেছে এবং 2021 সালে তালেবান ক্ষমতায় ফিরে আসার কারণে এর আর্থিক সংকট আরও খারাপ হয়েছে।

এই উচ্চ বিদ্যালয়টি 1383 সালে (সৌর বছর) প্রতিষ্ঠিত হয়েছিল। 1386 সালে একটি অফিসিয়াল বিবৃতি পাঠানো হয়েছিল যাতে বলা হয়েছিল যে এই কমপ্লেক্সটি আর ব্যবহারের জন্য নয়,” মোমান্দ দারা জেলার শিক্ষা বিভাগের প্রধান আতাউল্লাহ মুসবাহ বলেছেন। কর্মকর্তারা জানান, বিদ্যালয়ের ভবনের অবস্থা বেহাল। নাঙ্গারহারের শিক্ষা বিভাগের প্রধান ফরহাদ স্তানিকজাই বলেছেন, “ব্রিজটি পুনর্নির্মাণ এবং স্কুলের কমপ্লেক্স মেরামতের জন্য কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে এবং শীঘ্রই সমস্যাগুলি সমাধান করা হবে।” প্রাপ্ত সংখ্যার ভিত্তিতে, বিলি স্কুলে প্রায় 800 বালিকা ও ছেলে পড়াশুনা করছে।

Related posts

পাকিস্তানে প্রথমবার!ভোটে লড়ছেন এক হিন্দু মহিলা

Megh Bristy

আশ্চর্য লুকের এক ল্যাপটপ নিয়ে এল Lenovo

Megh Bristy

সরকারি ভাবে হজের ২টি প্যাকেজ ঘোষণা

Samar Khan

Leave a Comment