এশিয়া

ভারতে ফিরতে চান প্রেমের টানে পাকিস্তানে আসা সেই তরুণী

প্রেমের টানে স্বামী, সন্তান ছেড়ে পাকিস্তানে পাড়ি দেওয়া ভারতীয় তরুণী অঞ্জু  এখন ভারতে ফিরে যেতে চান। তার ভাষ্যমতে, তিনি যা ভেবেছিলেন তেমনটা ঘটেনি।

কেন ফিরতে চান অঞ্জু? ভারতীয় সংবাদমাধ্যমের একটি সূত্র অনুযায়ী, ওই ভারতীয় তরুণী বলছেন, তিনি এখন দেশে ফিরে যেতে চান। তিনি বলেন, আমার মন খুব খারাপ। বাচ্চাদের কথা মনে পড়ছে। আমার জন্যই আমার পরিবারকেও হেনস্তা হতে হচ্ছে।

তিনি অবশ্য পরিষ্কার করে দিয়েছেন যে, পাকিস্তানে তিনি ভালোই আছেন। এখানে সবাই তার খুব খেয়ালও রাখছেন। কিন্তু পরিবারের কথা ভেবে আর এখানে মন বসছে না তার। তাই ভারতে ফিরতে চাইছেন অঞ্জু।

জানা গেছে, অঞ্জুর এমন পদক্ষেপের কারণে বেশ ভোগান্তির শিকার হতে হচ্ছে ভারতে থাকা তার পরিবারকে। কাজ হারিয়েছেন তার ভাই ও স্বামী। কার্যত ‘একঘরে’ হয়ে গেছেন তার বাবা। তাদের জামাকাপড় তৈরির দোকানটিওও একপ্রকার বন্ধ হওয়ার মুখে। রাগে-হতাশায় আত্মঘাতী হওয়ার হুমকি দিয়েছেন অঞ্জুর বাবা। মেয়ের ওপর ক্ষুব্ধ হয়ে তিনি কয়েকদিন আগেই বলেছিলেন, আমাদের কাছে ও মৃত। অঞ্জুর বিষয়ে আর কোনো খোঁজখবর নিতেও আগ্রহী নন বলে জানান তিনি।

এমন পরিস্থিতিতে দেশে ফিরে সব প্রশ্নের উত্তর দিতে চান অঞ্জু। বেশ আফসোস করছেন তিনি। অঞ্জু বলেন, আমি একটা প্ল্যান করেই এখানে এসেছিলাম। একরকম ভেবে এসেছিলাম। কিন্তু অন্য রকম হয়ে গেল।

তিনি বলেন, তাড়াহুড়োয় আমি ভুল করে ফেলেছি। আর সেজন্য আমার পরিবারকে হেনস্তা হতে হচ্ছে। এসব আমার জন্যই হচ্ছে। আর তাই আমি খুব কষ্টে আছি। বাচ্চাদের কাছে আমার ভাবমূর্তিই বা কী হয়ে গেল।

অঞ্জু বলেন, পাকিস্তানে আসার ব্যাপারে তার একান্তই ‘ব্যক্তিগত সিদ্ধান্ত’ ছিল। কিন্তু সেটা যে এত বড় আকার ধারণ করবে তিনি বুঝতেও পারেননি। তিনি বলেন, ভারতে ফিরতে চাই। তারপর যেটার সম্মুখীন হতে হবে সেটার মোকাবিলাও করতে চাই।

Related posts

ইসরায়েলের সামরিক বাহিনী ঘোষণা করেছে যে তারা গাজা শহর ঘেরাও করেছে

Megh Bristy

‘মুন্নাভাই এমবিবিএস’কেও হার মানায়! মেডিক্যাল পরীক্ষায় কারচুপি

Megh Bristy

ইরানের কারান্তরীণ মানবাধিকারকর্মী নার্গিস মোহাম্মদী পেলেন শান্তিতে নোবেল

Megh Bristy

Leave a Comment