আন্তর্জাতিকবিশ্বসর্বশেষ

ছারপোকা আক্রমণে ফ্রান্স সাতটি স্কুল বন্ধ করে দিয়েছে

Pickynews24

ছারপোকা উপদ্রব নিয়ে ক্রমবর্ধমান উদ্বেগের কারণে ফ্রান্স সাতটি স্কুল বন্ধ করতে বাধ্য হয়েছে, শিক্ষামন্ত্রী বলেছেন।

গ্যাব্রিয়েল আটাল ফ্রান্স 5 টেলিভিশনকে বলেন, “বিভিন্ন স্তরে ছারপোকা শনাক্ত করা হয়েছে ।আমি বিশ্বাস করি 17টি প্রতিষ্ঠান, এবং বর্তমানে আমি আপনার সাথে কথা বলছি, এই কারণে সাতটি প্রতিষ্ঠান বন্ধ রয়েছে,” গ্যাব্রিয়েল আটাল ফ্রান্স 5 টেলিভিশনকে বলেছেন।

ফ্রান্স যখন রাগবি বিশ্বকাপের আয়োজন করছে এবং প্যারিস 2024 অলিম্পিকের আয়োজন করার প্রস্তুতি নিচ্ছে এমন সময়ে রিপোর্ট করা ছারপোকা মামলার সংখ্যার ক্রমবর্ধমান সংখ্যা পরীক্ষা করার জন্য ফরাসি সরকার এই সপ্তাহে একাধিক বৈঠক করেছে।

এর আগে শুক্রবার, শিক্ষা মন্ত্রণালয় এজেন্স ফ্রান্স-প্রেসকে বিবৃতিতে বলেছিল যে মোট 1,500 শিক্ষার্থী সহ পাঁচটি স্কুল বন্ধ করা হয়েছে।

এই সপ্তাহের শুরুর দিকে, কর্তৃপক্ষ ঘোষণা করেছে দুটি স্কুল – একটি মার্সেইতে এবং অন্যটি দক্ষিণ-পূর্ব ফ্রান্সের লিওনের বাইরে ভিলেফ্রাঞ্চ-সুর-সাওনে – পরিষ্কারের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে।

“আমাদের প্রায় 60,000টি প্রতিষ্ঠান আছে এবং আমরা এখানে মাত্র কয়েক ডজনের কথা বলছি, কিন্তু এটা সত্য যে মামলার সংখ্যা বাড়ছে,” আটাল বলেছিলেন। “একটি অবিলম্বে প্রতিক্রিয়া প্রয়োজন, যাতে আমরা 24 ঘন্টার মধ্যে প্রতিষ্ঠানগুলিকে চিকিত্সা করতে পারি।

  তিনি বলেছিলেন যে “অনুমোদিত এবং স্বীকৃত” সংস্থাগুলির একটি তালিকা স্বাস্থ্য মন্ত্রক এবং আঞ্চলিক স্বাস্থ্য সংস্থাগুলির সহযোগিতায় প্রস্তুত করা হয়েছে “যাতে স্কুলের প্রধানদের সাথে যোগাযোগ রাখতে পারে এবং তাদের খুব দ্রুত হস্তক্ষেপ করতে পারে”।

উত্তরাঞ্চলীয় শহর অ্যামিয়েন্সের একটি মিউনিসিপ্যাল ​​লাইব্রেরি জনসাধারণের পড়ার জায়গাগুলিতে বেডব্যাগ ধরা পড়ার পরে বেশ কয়েক দিন বন্ধ থাকার পরে শনিবার পুনরায় খোলার কথা রয়েছে, শহরের মেয়র ব্রিজিট ফোর বলেছেন।

একটি স্নিফার কুকুর লাইব্রেরিতে চিকিত্সা করার পরে কীটপতঙ্গের কোনও চিহ্ন খুঁজে পায়নি, তিনি বলেছিলেন।

সমস্ত ফরাসি পরিবারের এক দশমাংশের বিগত কয়েক বছরে একটি বেডবাগ সমস্যা ছিল বলে মনে করা হয়, সাধারণত কয়েকশ ইউরো খরচের একটি কীটপতঙ্গ নিয়ন্ত্রণ অপারেশন প্রয়োজন যা প্রায়ই পুনরাবৃত্তি করা প্রয়োজন।

প্যারিসের মেট্রো, হাই-স্পিড ট্রেন এবং প্যারিসের চার্লস ডি গল বিমানবন্দরে রক্তচোষা পোকামাকড় দেখা গেছে।

কিন্তু স্বতন্ত্র কেসগুলি কর্তৃপক্ষের দ্বারা নিশ্চিত করা হয়নি এবং RMC টিভি জানিয়েছে যে প্যারিস পরিবহন অপারেটর RATP-এর তদন্তে এর পরিষেবাগুলিতে কোনও বেডবাগ পাওয়া যায়নি।

Related posts

সেবার বাইরে ৪০ শতাংশ, গ্রাহক ব্রডব্যান্ড ইন্টারনেটে বড় ক্ষতি

Samar Khan

ডাবল ডেকার বাস চলবে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে , ভাড়া ৩৫ টাকা

Asma Akter

এবার যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞায় মিয়ানমার

Samar Khan

Leave a Comment