টেক নিউজসর্বশেষ

হামা’স-সম্পর্কিত তথ্য অপসারণের জন্য পদক্ষেপ নিচ্ছে মেটা

Pickynews24

মেটা শুক্রবার বলেছে যে ইউরোপীয় ইউনিয়ন বিভ্রান্তি মোকাবেলায় যথেষ্ট কাজ না করার জন্য সোশ্যাল মিডিয়া সংস্থাগুলিকে তিরস্কার করার পরে এটি তার প্ল্যাটফর্মগুলি থেকে হামাসের জন্য প্রশংসা এবং যথেষ্ট সমর্থন অপসারণ সহ পদক্ষেপ নিচ্ছে।Meta

ফিলিস্তিনি জঙ্গি গোষ্ঠী হামাস 7 অক্টোবর ইসরায়েলে হামলার পর থেকে, বিভ্রান্তিকর দাবি এবং বিভ্রান্তিকর ছবি ফেসবুক এবং অন্যান্য সামাজিক মিডিয়াতে ছড়িয়ে পড়েছে।

হামলার তিন দিনের মধ্যে, মেটা বলেছে যে এটি হিব্রু বা আরবি ভাষায় 795,000-এরও বেশি সামগ্রীকে অপসারণ বা বিরক্তিকর হিসাবে চিহ্নিত করেছে।

মেটা সাময়িকভাবে তার সহিংসতা এবং উসকানি নীতির প্রসার ঘটাচ্ছে এবং এমন বিষয়বস্তু মুছে ফেলছে যা স্পষ্টভাবে হামাসের হাতে জিম্মিদের চিহ্নিত করে, এমনকি যদি এটি তাদের পরিস্থিতির নিন্দা বা সচেতনতা বাড়াতে করা হয়।

ভুক্তভোগীদের অস্পষ্ট চিত্র সহ সামগ্রী এখনও অনুমোদিত তবে সংস্থাটি নিশ্চিত না হলে বা স্পষ্ট মূল্যায়ন করতে অক্ষম হলে অপহরণের শিকারদের সুরক্ষা এবং গোপনীয়তাকে অগ্রাধিকার দেবে, এটি বলে।

হামলার পর, হামাস ফিলিস্তিনি ছিটমহল গাজায় অনেক ইসরায়েলি ও বিদেশীকে জিম্মি করেছে।

মেটা বলেছে যে এটি জিম্মিদের ফুটেজ সম্প্রচার করার জন্য হামাসের হুমকির বিষয়ে সচেতন ছিল এবং এটি এই ধরনের যেকোনো বিষয়বস্তু দ্রুত সরিয়ে ফেলবে এবং অনুলিপিগুলি পুনরায় ভাগ করা প্রতিরোধ করবে।

এটি সেই থ্রেশহোল্ডকেও কমিয়ে দিচ্ছে যেখানে এটির প্রযুক্তি তার Facebook, Instagram এবং Threads প্ল্যাটফর্মগুলিতে সম্ভাব্য নিয়ম লঙ্ঘন করে এমন সামগ্রীর সুপারিশ এড়াতে পদক্ষেপ নেয়৷

হামাসকে প্ল্যাটফর্ম থেকে নিষিদ্ধ করা হলেও, মেটা সামাজিক এবং রাজনৈতিক আলোচনার অনুমতি দেয় – যেমন সংবাদ প্রতিবেদন, মানবাধিকার সম্পর্কিত সমস্যা, বা একাডেমিক, নিরপেক্ষ এবং সমালোচনামূলক আলোচনা।

ইউরোপীয় কমিশন সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলিকে তার ডিজিটাল পরিষেবা আইন (DSA) মেনে চলার জন্য অবৈধ এবং ক্ষতিকারক সামগ্রী অপসারণের জন্য চাপ দিয়েছে, যার লঙ্ঘনের ফলে বড় জরিমানা হতে পারে।

Related posts

এই প্রথম দেশে জাতীয় প্রবাসী দিবস উদযাপিত হচ্ছে

Megh Bristy

ফোনের মতো, এখন স্মার্টওয়াচে পাবেন গুগল প্লে স্টোর

Asma Akter

‘শরিফ শরীফার গল্প’ নিয়ে যে সিদ্ধান্ত হলো

Samar Khan

Leave a Comment