টেক নিউজতথ্যপ্রযুক্তিসর্বশেষ

এখন ফেসবুকের ছবি জানিয়ে দিচ্ছে তিনি কেমন

বর্তমানে বেশিরভাগ মানুষই ফেসবুক, ইনস্টাগ্রামসহ সামাজিক বিভিন্ন মাধ্যমে সক্রিয় থাকেন। এসব সামাজিক মাধ্যমে অধিকাংশ মানুষেরই একটি করে প্রোফাইল থাকে।

প্রত্যেকটি প্রোফাইলে নিজেদেরকে চেনার জন্য থাকে একটি করে ছবি। যার পোশাকি নাম প্রোফাইল পিকচার। ফেসবুকে অনেকের সঙ্গেই পরিচয় হয়, তবে ঠিকমতো তাদেরকে আর চিনে ওঠা যায় না। মানুষটি আসলে কেমন। তার পছন্দ-অপছন্দ সম্পর্কেও নিশ্চিত হওয়া যায় না।

তবে কিছু উপায় আছে, যার মাধ্যমে আপনি সহজেই বুঝতে পারবেন ফেসবুকে পরিচয় হওয়া কোন ব্যক্তি কেমন সে সম্পর্কে। এমনকি আপনার ব্যক্তিত্বও কিন্তু ফুটে ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ছবির মাধ্যমে। তবে কীভাবে? জেনে নিন উপায়-

নিজের ছবি

কোনো ব্যক্তির প্রোফাইলে যদি নিজের ছবি দেওয়া থাকে তাহলে বুঝবেন, ওই ব্যক্তি অত্যন্ত আত্মমগ্ন। নিজের প্রতি তার আত্মবিশ্বাস অনেক। এমনকি নিজের কাজের প্রতিও ভীষণভাবে বিশ্বাসী হন তারা।

ছোট বেলার ছবি

যদি কোনো ব্যক্তির ফেসবুকে ছোটবেলার ছবি বেশি থাকে, তাহলে বুঝবেন তিনি স্মৃতিতে বাঁচেন। ফেলে আসা দিন বা ফেলে আসা মুহূর্ত নিয়ে বিলাস করতে ভালবাসেন।

ক্রপড ছবি

যদি কোনো ব্যক্তি ছবি ক্রপ করে ফেসবুকে আপলোড করেন, তাহলে বুঝে নিতে হবে তিনি নিজের প্রতি একেবারেই আত্মবিশ্বাসী নন। মানসিকভাবেও খানিক দুর্বল।

কার্টুন বা ওয়ালপেপার

অনেকেই ফেসবুকের ছবিতে নিজের ছবি না দিয়ে বিভিন্ন রকম ফুল-পাতা, নায়ক-নায়িকা, কার্টুনের ছবি দেন। তারা আসলে নিজেকে রুচিশীল ও একই সঙ্গে সংস্কৃতিমনস্ক দেখাতে চান। এমনও হতে পারে তারা অনেকটাই লাজুক।

আবার ফেইক আইডি ব্যবহারকারীরাও এমন ধরনের ছবি ব্যবহার করেন। এসব আইডি বিভিন্ন অপকর্মের সঙ্গে যুক্ত থাকতে পারে। তাই সাবধান থাকুন।

ভ্রমণের ছবি

ফেসবুকের ছবি যদি হয় কোথাও ঘুরতে যাওয়ার, তার মানে সেই ব্যক্তি বেড়াতে যেতে ভালবাসেন। তার মধ্যে ভ্রমণের নেশা ভরপুর।

প্রাণীর সঙ্গে ছবি

অনেকেই আছে যারা ফেসবুকে পোষা প্রাণীর সঙ্গে ছবি দেন। তারা পশুপ্রেমী তো বটেই, পাশাপাশি অন্যেদের থেকেও সহানুভূতি আদায়ের চেষ্টা করে এমন ব্যক্তিরা।

Related posts

দুই বছর আগেই বিয়ে করেছেন মেহজাবীন, থাকছেন গুলশানে

Suborna Islam

অসতর্কতার কারণে কোরআন হাত থেকে পড়ে গেলে তার করনীয় কি?

Asma Akter

যেভাবে টেলিগ্রাম থেকে টাকা আয় করবেন

Megh Bristy

Leave a Comment