টেক নিউজসর্বশেষ

ইনস্টাগ্রামে ছবি থেকে স্টিকার তৈরির সুযোগ আসছে

ছবি থেকে স্টিকার তৈরির সুযোগ দিতে নতুন টুল চালু করছে ইনস্টাগ্রাম। নতুন এ সুবিধা চালু হলে যেকোনো ছবির গুরুত্বপূর্ণ অংশ নির্বাচন করে স্বয়ংক্রিয়ভাবে পছন্দের স্টিকার তৈরি করতে পারবেন ব্যবহারকারীরা। এরই মধ্যে নির্দিষ্ট ব্যবহারকারীদের ওপর টুলটির কার্যকারিতা পরখ করছে ছবি ও ভিডিও বিনিময়ের সামাজিক যোগাযোগমাধ্যমটি।

ইনস্টাগ্রামে নিজস্ব ব্রডকাস্ট চ্যানেলে দেওয়া এক বার্তায় প্রতিষ্ঠানটির প্রধান অ্যাডাম মোসেরি জানিয়েছেন, ছবিকে স্টিকারে পরিণত করে সেগুলো রিলস ও স্টোরিজে প্রকাশের সুযোগ দিতে নতুন টুল চালুর জন্য আমরা কাজ করছি। টুলটির মাধ্যমে নিজেদের ছবি ব্যবহার করে পছন্দের স্টিকার তৈরি করা যাবে। ফোনের গ্যালারিতে থাকা ছবির পাশাপাশি ইনস্টাগ্রামে অন্যদের প্রকাশ করা ছবি ব্যবহার করেও স্টিকার তৈরির সুযোগ মিলবে।

স্টিকার তৈরির জন্য প্রথমে টুলটির মাধ্যমে ছবি নির্বাচন করতে হবে। এরপর ছবির পটভূমি পরিবর্তন করে নির্দিষ্ট অংশ নির্বাচন করলেই সেই ছবির বিষয়বস্তু অনুযায়ী বিভিন্ন রং ও আকারের স্টিকার তৈরি করে দেবে টুলটি। ইনস্টাগ্রামে অন্যদের প্রকাশ করা ছবি দিয়ে স্টিকার তৈরির কথা বলা হলেও সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য জানায়নি ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত বছর ছবি থেকে স্টিকার তৈরির সুযোগ চালু করে অ্যাপল। এ সুবিধা ব্যবহার করে আইফোন ব্যবহারকারীরা নিজেদের ছবি থেকে স্টিকার তৈরি করে ইনস্টাগ্রামে পোস্ট করতে পারেন। নতুন এ সুবিধা চালু হলে যেকোনো ব্যক্তি সহজে স্টিকার তৈরি করে ইনস্টাগ্রামে পোস্ট করতে পারবেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Related posts

বিড়ালে মুখ দেওয়া পানি দিয়ে অজু-গোসল করা যাবে কি?

Asma Akter

এবার চট্টগ্রামে ডোমিনোজ পিৎজা

Megh Bristy

মৃত স্বামীর শুক্রাণু ব্যবহার করে মা হলেন ৪৮ বছর বয়সী নারী

Suborna Islam

Leave a Comment