তথ্যপ্রযুক্তিসর্বশেষ

আইসিটি প্রতিমন্ত্রী টনি ব্লেয়ারের সঙ্গে বৈঠক সম্পন্ন

Pickynews24

যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী ও টনি ব্লেয়ার ইনস্টিটিউট ফর গ্লোবাল চেঞ্জের প্রতিষ্ঠাতা টনি ব্লেয়ারের সঙ্গে বৈঠক করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

গতকাল মঙ্গলবার বেলজিয়ামের ব্রাসেলসে অনুষ্ঠিত টেক অ্যাক্সিলারেটর প্রোগ্রাম ২০২৩-এর এক সেশনের পর এ বৈঠক অনুষ্ঠিত হয়। আজ বুধবার আইসিটি বিভাগের জনসংযোগ কর্মকর্তা শহিদুল আলম মজুমদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বৈঠকে টনি ব্লেয়ার প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সরকার কীভাবে জনগণের জীবনমান উন্নত এবং আরও সমৃদ্ধ ভবিষ্যৎ গড়তে পারে সে বিষয়ে মতামত ব্যক্ত করেন। তিনি ডিজিটাল অবকাঠামোতে বিনিয়োগ, উদ্ভাবনকে সমর্থন এবং প্রযুক্তিকে যথাযথভাবে নিয়ন্ত্রণ ও পরিচালিত করার ওপর গুরুত্বারোপ করেন।

প্রযুক্তির শক্তিকে কাজে লাগিয়ে বিশ্বকে আরও ভালো আবাস ভূমি হিসেবে গড়ে তুলতে প্রতিশ্রুতি ব্যক্ত করায় প্রতিমন্ত্রী টনি ব্লেয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের লক্ষ্য জিরো ডিজিটাল ডিভাইড নিশ্চিত করতে একসঙ্গে কাজ করা।’ স্মার্ট সিটিজেন, স্মার্ট গভর্নমেন্ট, স্মার্ট ইকোনমি এবং স্মার্ট সোসাইটি এ ৪টি স্তম্ভের ওপর ভিত্তি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৪১ সাল নাগাদ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের রূপরেখা তুলে ধরেন তিনি।

এছাড়াও প্রতিমন্ত্রী টনি ব্লেয়ার ইনস্টিটিউট আয়োজিত নৈশভোজে অংশগ্রহণ করেন জুনাইদ আহমেদ পলক।

Related posts

ওয়ালটনে ‘সার্ভিস এক্সপার্ট’ পদে নিয়োগ বিজ্ঞপ্তি

Asma Akter

সামান্য কয়েকটি উপকরণ দিয়েই তৈরি করতে পারেন পাটিসাপটা

Asma Akter

জামালপুরের মাদারগঞ্জে শুরু হয়েছে ৫ দিনব্যাপী জামাইমেলা

Asma Akter

Leave a Comment