বিনোদন

শুভর প্রশংসায় নাসিরুদ্দিন শাহ

বাংলাদেশের পর আগামী ২৭ অক্টোবর ভারতে মুক্তি পাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব: একটি জাতির রূপকার’। মুক্তিকে সামনে রেখে গতকাল বুধবার মুম্বাইয়ে জাতীয় জাদুঘরে বাংলা ও হিন্দিতে সিনেমাটির বিশেষ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ‘মুজিব’র নির্মাতা শ্যাম বেনেগালের সঙ্গে সিনেমাটি উপভোগ করেন দেশটির সিনেমা সংশ্লিষ্টরা। এই আয়োজনে উপস্থিত ছিলেন মূল অভিনেতা আরিফিন শুভ ও বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) কর্মকর্তারা। এসময় আরিফিন শুভর প্রশংসা করেছেন বলিউডের প্রখ্যাত অভিনেতা নাসিরুদ্দিন শাহ।

বিশেষ প্রদর্শনীর পর ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল বলেন, ‘আমি নিজেও ছবিটি তৈরি করে বেশ উপভোগ করেছি। এটা আমার জন্য সম্মানের বিষয় যে, বাংলাদেশের প্রধানমন্ত্রী ও মুজিবকন্যা ছবিটি পছন্দ করেছেন।’

‘মুজিব’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা ছোটবেলার রেণু চরিত্রে প্রার্থনা ফারদিন দীঘি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, আবদুল হামিদ খান ভাসানীর চরিত্রে রাইসুল ইসলাম আসাদ, হোসেন শহীদ সোহরাওয়ার্দীর চরিত্রে তৌকীর আহমেদ, তাজউদ্দীন আহমেদের চরিত্রে রিয়াজ, বঙ্গবন্ধুর পিতা শেখ লুৎফর রহমানের চরিত্রে চঞ্চল চৌধুরীসহ শতাধিক শিল্পী অভিনয় করেছেন।

Related posts

সবচেয়ে ধনী ইউটিউবার,কনটেন্ট বানিয়েই ১২২ কোটি সম্পত্তি

Megh Bristy

চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেলেন মনোয়ার হোসেন ডিপজল

Rishita Rupa

মারা গেলেন ‘সিআইডি’ ধারাবাহিকের জনপ্রিয় চরিত্র ফ্রেডরিক্স

Megh Bristy

Leave a Comment