টেক নিউজতথ্যপ্রযুক্তিসর্বশেষ

আলাদা আলাদা ফিড আনছে ইনস্টাগ্রাম ভেরিফায়েড ব্যবহারকারীদের জন্য

Pickynews24

ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরি নিজস্ব ব্রডকাস্ট চ্যানেলে গত সোমবার বলেন, ব্যবহারকারীরা যেন প্ল্যাটফর্মটি ব্যবহারের নিয়ন্ত্রণ পান এবং ব্যবসা ও ক্রিয়েটররা সামনে আসতে পারে তাই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। ফিচারটি পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জের প্রতিবেদন এসব তথ্য জানা যায়।

অ্যাপটির ইনস্টাগ্রাম লোগোতে ট্যাপ করলে ‘ফলোয়িং’ ও ‘ফেবারিটস’ এর নিচে মেটা ভেরিফাই টগল অপশনটি পাওয়া যাবে। এই টগলের জন্য মেটা ভেরিফাইয়ে সাবস্ক্রাইব করতে হতে পারে। অ্যাপ ভার্সনে মেটা ভেরিফাই হতে ১৪ দশমিক ৯৯ ডলার ও ওয়েব ভার্সনে ১১ দশমিক ৯৯ ডলার খরচ করতে হবে।

ইনস্টাগ্রামের মুখপাত্র ম্যাট টাই বলেন, যাদের লিগেসি ভেরিফাই ব্যাজ আছে তাদের পোস্টগুলোও ভেরিফাইয়েড ফিডে দেখানো হবে।

ফিচারটি কত বড় পরিসরে পরীক্ষা করা হচ্ছে মোসেরি এ সম্পর্কে কোনো বিস্তারিত তথ্য দেয়নি। এই পরীক্ষামূলক ফিচারটি কারা ব্যবহার করতে পারছেন তাও স্পষ্ট নয়।

টাই বলেন, ‘অল্প’ ও ‘নির্দিষ্ট’ কিছু ব্যবহারকারীদের জন্য ফিচারটি উন্মুক্ত করা হয়েছে।

এ বছরের শুরুতে ইনস্টাগ্রাম ও ফেসবুকের জন্য মেটা ভেরিফাই প্রোগ্রামটি চালু করা হয়। এই ভেরিফাই প্রোগ্রামের মাধ্যমে ব্লু ভ্যারিফিকেশন চেকমার্ক, ভালো কাস্টমার সাপোর্ট ও ভুয়া বা ছদ্মবেশী অ্যাকাউন্ট থেকে সুরক্ষা পাওয়া যাবে।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে প্রথম এই সুবিধাটি ছাড়া হয়। এর এক মাস পর যুক্তরাষ্ট্রে ফিচারটি ছাড়া হয়। ব্যবসায়িক অ্যাকাউন্টগুলোর জন্য মেটা ভেরিফাই গত সেপ্টেম্বরে চালু করা হয়।

ভ্যারিফিকেশনের জন্য এক্স (টুইটার) প্ল্যাটফর্মটি সাবস্ক্রিপশন ফি পরিকল্পনা ঘোষণার কিছুদিন পর মেটা এই প্রোগ্রামটি নিয়ে আসে। সার্চ ও কনভারসেশনে এক্স প্রিমিয়ামের সাবস্ক্রাইবাররা সবচেয়ে উপরে থাকে।

Related posts

ফেসবুকে যুক্ত হচ্ছে নতুন একটি ফিচার

Samar Khan

সপ্তাহে কত দিন শ্যাম্পু করবেন ?

Suborna Islam

আবারও বিস্ফোরণ ইলন মাস্কের স্টারশিপ রকেটে

Rubaiya Tasnim

Leave a Comment