টেক নিউজসর্বশেষ

আপডেট আসছে গুগল পিক্সেল ফোনের সমস্যা সমাধানে

Pickynews24

অ্যান্ড্রয়েড ১৪ আপডেট নেওয়ার পর গুগল পিক্সেল ফোনে স্টোরেজ সমস্যা দেখা যায়। এর সমাধানে গুগল নতুন আপডেট আনার ঘোষণা দিয়েছে বলে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট নাইনটুফাইভগুগল জানিয়েছে।

গুগলের ডিভাইসে স্টোরেজভিত্তিক বিভিন্ন সমস্যা দেখা দিচ্ছে। অনেক ব্যবহারকারী মিডিয়া স্টোরেজ ঢুকতে পারছে না। আবার ফোনে হুট করে রিবুট করার জন্য ‘ফ্যাক্টরি ডেটা রিসেট’ মেসেজ দেখা যাচ্ছে। তবে এই রিবুটের জন্য ব্যবহারকারী সম্মত হলে ব্যাকআপবিহীন ডেটাগুলো হারিয়ে যেতে পারে। আবার ফ্যাক্টরি রিসেটের জন্য বাঁধা দিলে ডিভাইসটি বার বার ‘পিক্সেল ইজ স্টারটিং’ মেসেজ দিয়ে রিবুট হতে থাকবে।

গুগল বলছে, যেসব পিক্সেল ৬ ও পরবর্তী মডেলগুলো অ্যান্ড্রয়েড ১৪ আপডেট পেয়েছে এবং সেইসঙ্গে একাধিক ব্যবহারকারীর প্রোফাইল ব্যবহার করা হয়েছে, সেসব ডিভাইসে এ সমস্যা দেখা দিয়েছে।

এই সমস্যা অন্য ডিভাইসে যেন ছড়িয়ে না পড়ে, এজন্য গুগল প্লে সার্ভিসেরও আপডেট নিয়ে আসা হয়েছে। আপডেটটি ইনস্টলের জন্য ফোনের সেটিংস থেকে সিকিউরিটি ও প্রাইভেসিতে যেতে হবে। এরপর সিস্টেম ও আপডেটে খুঁজে বের করে ট্যাপ করে গুগল প্লে সিস্টেম আপডেট করা যাবে।

যারা মিডিয়া স্টোরেজে ঢুকতে পারছেনা না, তাদের জন্য নতুন আপডেট আনবে গুগুল। এই আপডেটের পর ফ্যাক্টরি রিসেট ছাড়াই মিডিয়া ফাইলগুলো ব্যবহার করা যাবে বলে গুগল দাবি করছে।

ডেটা রিকোভারের জন্য গুগল কিছু প্রক্রিয়াও পরীক্ষা–নিরীক্ষা করছে। তবে এর বিস্তারিত পরে জানাবে গুগুল।

পরবর্তী আপডেট না পাওয়া পর্যন্ত ডিভাইসগুলোতে একাধিক অ্যাকাউন্ট ব্যবহার এড়াতে বলছে গুগুল।

এই সমস্যার জন্য দুঃখপ্রকাশ করে গ্রাহকদের ধৈর্য্য ধরার জন্য ধন্যবাদ দেয় গুগুল।

Related posts

রাজনীতির ময়দানে চিত্রনায়ক ফেরদৌস আহমেদ!

Megh Bristy

‘সঠিক এআই’ – বাংলা লেখার ভুল শুধরে দেবে!

Megh Bristy

প্রাণ গেল ১০ নেপালি ছাত্রের : ইসরাইল-ফিলিস্তিন সংঘাত

Megh Bristy

Leave a Comment