বাংলাদেশেবিনোদনসর্বশেষ

হেলমেট পরে ট্রেন চালানোর নির্দেশ রেলওয়ের

চলমান রাজনৈতিক সহিংসতা ও পূর্ব অভিজ্ঞতা থেকে লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টারদের নিরাপত্তার কথা ভেবে হেলমেট পরে ট্রেন চালাতে নির্দেশনা দিয়েছে রেলওয়ে।

গতকাল রোববার রেলওয়ের পশ্চিম বিভাগীয় যান্ত্রিক প্রকৌশল বিভাগ থেকে জারি করা এক নোটিশের মাধ্যমে লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টারদের এ নির্দেশনা দেওয়া হয়।

এ সংক্রান্ত চিঠির বিষয়টি আজকের পত্রিকাকে নিশ্চিত করেছেন রেলওয়ে পশ্চিম মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার।

আজকের পত্রিকার হাতে চিঠিটির একটি কপি এসেছে। হাতে লেখা চিঠিটিতে লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টারদের উদ্দেশে নির্দেশনা দিয়ে বলা হয়, প্রধান প্রকৌশলীর নির্দেশনায় রাজনৈতিক অস্থিরতার কারণে সকল ট্রেনের লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টারদের ট্রেন পরিচালনা করার সময় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত হেলমেট ব্যবহার করার জন্য বলা হলো। বিষয়টি লোকোমাস্টার নোটিশ বুকের মাধ্যমে সব ট্রেনের লোকোমাস্টার ও সহকারী লোকোমাস্টারদের অবহিত করার জন্য বলা হলো।

এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক লোকোমাস্টার বলেন, ‘দেশে রাজনৈতিক অস্থিরতা শুরু হয়েছে। আবার আগামীকাল থেকে অবরোধ। সবকিছু মিলিয়ে রেলওয়ে আমাদের নিরাপত্তার জন্য হেলমেট দিয়েছে। আগামীকাল থেকে আমরা ব্যবহার করব। এরই মধ্যে আমরা ট্রায়াল দিয়েছি।’

Related posts

আজকের দিনে ১৯৯৬ এ গেম প্রকাশিত টুম রেইডার

Rubaiya Tasnim

সঞ্চয় ভেঙে খাচ্ছেন পোশাককর্মীরা ?

Suborna Islam

ছারপোকা আক্রমণে ফ্রান্স সাতটি স্কুল বন্ধ করে দিয়েছে

Megh Bristy

Leave a Comment